Advertisement
১৯ মে ২০২৪
Tokyo Paralympics 2020

Tokyo Para Olympics: প্যারালিম্পিক্সে শেষ ষোলোয় ভাবিনাবেন

এ দিন জিততেই হবে, এই অবস্থায় নেমে বিশ্বের ১২ নম্বর ভাবিনাবেন দাপটের সঙ্গেই শুরু করেন।

ছবি সংগৃহীত।

ছবি সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২১ ০৯:২৪
Share: Save:

টোকিয়োয় প্যারালিম্পিক্সে ভারতের ভাবিনাবেন পটেল ক্লাস ফোর টেবল টেনিসে শেষ ষোলোয় উঠলেন। বৃহস্পতিবার হাড্ডাহাড্ডি লড়াইয়ে তিনি ৩-১ হারান গ্রেট ব্রিটেনের মেগান শ্যাকলেটনকে। বিশ্বের ন’নম্বর ব্রিটিশ খেলোয়াড়কে হারাতে তিনি নেন ৪১ মিনিট। ফল ১১-৭, ৯-১১, ১৭-১৫, ১৩-১১।

বৃহস্পতিবার আর এক ভারতীয় সোনালবেন মনুভাই পটেলের অভিযান কিন্তু শেষ হয়ে গেল। তিনি মেয়েদের সিঙ্গলসে ক্লাস থ্রি-র গ্রুপ ম্যাচে ১২-১০, ৫-১১, ৩-১১, ৯-১১ হারেন কোরিয়ার এম জি লি-র কাছে। বুধবারও তিনি প্রথম গ্রুপ ম্যাচে হেরেছিলেন। ক্লাস থ্রি বিভাগে সেই সব প্রতিযোগীরাই অংশ নিতে পারেন, যাঁদের শরীরের নীচের অংশে কোনও নিয়ন্ত্রণ নেই।

এ দিন জিততেই হবে, এই অবস্থায় নেমে বিশ্বের ১২ নম্বর ভাবিনাবেন দাপটের সঙ্গেই শুরু করেন। প্রথম গেম জিতে নেন আট মিনিটে। কিন্তু তাঁর প্রতিপক্ষ ঘুরে দাঁড়িয়ে দ্বিতীয় গেম দখল করে নেন। এর পরে দুটি গেম মরিয়া লড়াই করেন দু’জন। কিন্তু শেষ পর্যন্ত ম্যাচ বার করেন ভাবিনাবেনই। এই প্রতিযোগিতায় প্রথম জয় পেলেন ভাবিনাবেন। বুধবার প্রথম রাউন্ডে তিনি ০-৩ হেরেছিলেন চিনের ঝৌ ইং-এর বিরুদ্ধে। চিনের খেলোয়াড়ের সঙ্গে ভাবিনাবেনও দুই ম্যাচে তিন পয়েন্ট নিয়ে নক-আউট পর্বে উঠলেন।

ভারতের সাঁতারু সুয়াশ যাদব অসুস্থ হয়ে পড়ায় শুক্রবারের ২০০ মিটার ব্যক্তিগত মেডলি এসএম সেভেন ইভেন্টে নামতে পারবেন না প্যারালিম্পিক্সে। ভারতীয় দলের শেফ দ্য মিশন গুরশরন সিংহ বৃহস্পতিবার জানিয়েছেন, চিকিৎসকেরা তাঁকে শুক্রবারের ইভেন্টে না নামার পরামর্শ দিয়েছেন। তবে তাঁর করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

এ দিকে, আফগানিস্তানের দুই প্যারা অ্যাথলিটকে দেশ থেকে নিরাপদে বাইরে নিয়ে আসা হয়েছে। এই দুই অ্যাথলিট দেশে তালিবান নিয়ন্ত্রণের জন্য প্যারালিম্পিক্স থেকে সরে দাঁড়াতে বাধ্য হয়েছিলেন। আন্তর্জাতিক প্যারালিম্পিক্স কমিটি এ কথা জানিয়েছে। কিন্তু তাঁদের কোথায় নিয়ে যাওয়া হয়েছে সে ব্যাপারে কিছু বলা হয়নি। দুই তায়কোন্ডো অ্যাথলিট জ়াকিয়া খুদাদাদি এবং হোসেন রাসৌলির টোকিয়ো প্যারালিম্পিক্সে নামার কথা ছিল। কিন্তু তালিবান আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেওয়ার পরে তাঁরা আটকে পড়েন দেশেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tokyo Paralympics 2020
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE