Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

পন্টিংয়ের দশক সেরা টেস্ট দলেও ক্যাপ্টেন কোহালি, তবে আর কোনও ভারতীয় দলে নেই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ ডিসেম্বর ২০১৯ ১৬:৫৮
ক্রিকেট অস্ট্রেলিয়ার দশক সেরা টেস্ট দলেরও ক্যাপ্টেন হয়েছেন বিরাট কোহালি। ছবি টুইটার থেকে নেওয়া।

ক্রিকেট অস্ট্রেলিয়ার দশক সেরা টেস্ট দলেরও ক্যাপ্টেন হয়েছেন বিরাট কোহালি। ছবি টুইটার থেকে নেওয়া।

দশকের সেরা টেস্ট দল বেছে নিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। সেই দলে অধিনায়ক হিসেবে তাঁর পছন্দ বিরাট কোহালি। ভারত থেকে এই একাদশে আছেন শুধু কোহালিই। চেতেশ্বর পূজারা বা জশপ্রীত বুমরার জায়গা হয়নি এগারোয়।

এই দশকে টেস্টে ৭২০২ রান করেছেন বিরাট কোহালি। ২৭ সেঞ্চুরি ও ২২ হাফ-সেঞ্চুরি করেছেন তিনি। টেস্টে ভারতীয়দের মধ্যে সবচেয়ে বেশি সাতটি ডাবল সেঞ্চুরি করার রেকর্ডও তাঁর দখলে। ৩১ বছর বয়সি টেস্টে অধিনায়ক হিসেবেও পেয়েছেন সাফল্য। এই মুহূর্তে টেস্টে দেশের সফলতম অধিনায়কও তিনি। কিছুদিন আগেই ক্রিকেট অস্ট্রেলিয়ার দশকের সেরা টেস্ট দলের অধিনায়ক ঘোষিত হয়েছিলেন কোহালি। এ বার পন্টিংয়ের দলেও অধিনায়ক তিনি।

পন্টিংয়ের বেছে নেওয়া দশকের সেরা টেস্ট দল: ডেভিড ওয়ার্নার, অ্যালস্টেয়ার কুক, কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথ, বিরাট কোহালি (অধিনায়ক), কুমার সঙ্গাকারা (উইকেটকিপার), বেন স্টোকস, ডেল স্টেন, নেথান লায়ন, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন। ভারতের পূজারা-বুমরার মতো ইংল্যান্ডের জো রুটেরও জায়গা হয়নি পন্টিংয়ের এই দলে।

Advertisement

এই দলে থাকা কুমার সঙ্গাকারা ২০১৫ সালে বিদায় জানিয়েছিলেন ক্রিকেটকে। ওপেনার কুকও অবসর নিয়েছেন। আর ডেল স্টেন এখন টেস্টে খেলেন না। ইংল্যান্ডের দুই জোরেবোলার অ্যান্ডারসন ও কুক দশক জুড়েই দাপট দেখিয়েছেন পাঁচ দিনের ক্রিকেটে। ওয়ার্নার (৭০৮৮ রান), স্মিথ (৭১৬৪ রান), উইলিয়ামসন (৬৩৭৪) ব্যাট হাতে ধারাবাহিকতা দেখিয়েছেন। ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস (৩৭৮৭ রান ও ১৩৭ উইকেট) ব্যাটে-বলে দেখিয়েছেন ধারাবাহিকতা। অফস্পিনার নেথান লায়ন নিয়েছেন ৩৮০ উইকেট।


আরও পড়ুন

Advertisement