Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Chess Olympiad

Chess Olympiad: দাবা অলিম্পিয়াডে গুকেশের স্বপ্নের অভিযান অব্যাহত

ওপেন বিভাগে ভারত ‘এ’ দলের জয়ে প্রধান দায়িত্ব তুলে নেন গ্র্যান্ডমাস্টার দাবাড়ু অর্জুন এরিগাইসি এবং এসএল নারায়ণন।

চারমূর্তি: ভারতের ‘বি’ দল। প্রজ্ঞানন্দ, আধিবান, গুকেশ ও সারিন।

চারমূর্তি: ভারতের ‘বি’ দল। প্রজ্ঞানন্দ, আধিবান, গুকেশ ও সারিন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২২ ০৬:৪২
Share: Save:

চলতি দাবা অলিম্পিয়াডে চলছে ভারতীয় দলের দাপট। শুক্রবার ভারত ‘এ’ এবং ‘বি’ দল পেয়েছে কাঙ্ক্ষিত জয়।

ওপেন বিভাগে ভারত ‘এ’ দলের জয়ে প্রধান দায়িত্ব তুলে নেন গ্র্যান্ডমাস্টার দাবাড়ু অর্জুন এরিগাইসি এবং এসএল নারায়ণন। তারা ৩-১ ফলে হারিয়েছে ভারত ‘সি’দলকে। যে দলের হয়ে খেলেন অভিজ্ঞ অভিজিৎ গুপ্ত এবং অভিমন্যু পৌরাণিক।

চলতি দাবা অলিম্পিয়াডে স্বপ্নের অভিযান অব্যাহত খুদে গ্র্যান্ডমাস্টার ডি গুকেশের। সে এ দিন হারিয়েছে কিউবার প্রতিপক্ষ কার্লোস আলবোমোস কাব্রেরাকে। এই নিয়ে চলতি দাবা অলিম্পিয়াডে সাত নম্বর জয় পেল গুকেশ। ম্যাচে ভারত ‘বি’ দল ৩.৫-০.৫ ফলে হারিয়ে দিয়েছে কিউবাকে। এই দলের হয়েই খেলছে বিস্ময়-প্রতিভা আর প্রজ্ঞানন্দ, নিহাল সারিন এবং বি আধিবান। প্রসঙ্গত এই নিয়ে সাত ম্যাচে ছ’টি জয় পেল ভারত ‘বি’ দল। মেয়েদের বিভাগে ভারত ‘এ’ দল ২.৫-১.৫ ফলে হারিয়েছে আজ়েরবাইজানকে। দলের অন্যতম সেরা আকর্ষণ কোনেরু হাম্পি হেরে যান গুনোই মাহমদজ়াদার বিরুদ্ধে। ম্যাচ ড্র করেন ডি হরিকা। তবে ভারতের জয় নিশ্চিত করে দেন তানিয়া সচদেব এবং আর বৈশালী। তাঁরা নিজেদের ম্যাচে জিতেছেন। এই নিয়ে টানা চারটি জয় পেল ভারত ‘এ’দল। তবে ভারত ‘বি’ দল হেরে গিয়েছে গ্রিসের বিরুদ্ধে। তারা হেরেছে ১.৫-২.৫ ফলে। তবে ভারত ‘সি’ দল হারিয়ে দিয়েছে রজার ফেডেরারের দেশ সুইৎজ়ারল্যান্ডকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chess Olympiad Rameshbabu Praggnanandhaa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE