Advertisement
১৫ জুলাই ২০২৪
ICC Women’s T20 World Cup

প্রস্তুতি ম্যাচে শেষ ওভারে জয় পুনমের ঘূর্ণিতে

ব্রিসবেনে আয়োজিত এই ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌর।

প্রতীক্ষা: বুমরার ছন্দে ফেরার অপেক্ষায় বন্ড (নীচে)। ফাইল চিত্র

প্রতীক্ষা: বুমরার ছন্দে ফেরার অপেক্ষায় বন্ড (নীচে)। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২০ ০৪:০৩
Share: Save:

মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজকে ২ রানে হারাল ভারত। ২০ রানে তিন উইকেট নিয়ে জয়ের নায়ক স্পিনার পুনম যাদব।

ব্রিসবেনে আয়োজিত এই ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌর। নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে ভারত করে ১০৭ রান। জবাবে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস শেষ হয় ১০৫-৭।

ভারতের ১০৭ রান তাড়া করতে নেমে শুরুটা ভালই করেছিল ওয়েস্ট ইন্ডিজ। ১৩ ওভারে এক উইকেট হারিয়ে ৫৭ রান তুলে ফেলেছিল ক্যারিবিয়ান মেয়েরা। ১৪তম ওভারের প্রথম বলেই ওয়েস্ট ইন্ডিজ ওপেনার লি-অ্যান কার্বিকে (৪২) ফেরান দীপ্তি শর্মা। এর পরেই ধস নামে ওয়েস্ট ইন্ডিজ ইনিংসে। ভারতীয় বোলারদের দাপটে দ্রুত প্যাভিলিয়নে ফেরেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক স্টেফানি টেলর (১৬), শেডিন নেশন (০), ডিন্ড্রা ডটিন (১)। ফলে ১৭ ওভারের মধ্যে ৬৭ রানে পাঁচ উইকেট চলে যায় ওয়েস্ট ইন্ডিজের। কিন্তু এর পরেও জেতার জন্য মরিয়া চেষ্টা করেছিলেন হেলি ম্যাথিউস (২৫) ও শিনেল হেনরি (১৭)। তিনটি চার ও একটি ছক্কা মেরে দলের রান জয়ের কাছে নিয়ে এসেছিলেন তাঁরা। শেষ ওভারে জিততে গেলে ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ১১ রান। বোলার ছিলেন পুনম। হেনরি প্রথম বলে পুনমকে চার মারলেও চতুর্থ বলে ভারতীয় বোলারটি আউট করেন হেলি ম্যাথিউসকে। শেষ বলে জিততে গেলে ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল তিন রান। কিন্তু পুনমের বলে বেদা কৃষ্ণমূর্তির হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন হেনরি।

এর আগে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ভারত। প্রথম সারির তিন ব্যাটসম্যানই রান পাননি। ভারতকে টানেন দীপ্তি শর্মা (৩২ বলে ২১ রান), পূজা বস্ত্রকার (১৫ বলে ১৩) ও শিখা পাণ্ডে (১৬ বলে ২৪)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC Women’s T20 World Cup Cricket T20
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE