Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Swimming

Swimming: আন্তর্জাতিক সাঁতার প্রতিযোগিতায় সোনা জিতলেন চাহাত অরোরা

গত বছর উজ়বেকিস্তান ওপেন সাঁতার প্রতিযোগিতায় দু’টি সোনা জিতেছিলেন ২৪ বছর বয়সি এই ভারতীয় সাঁতারু।

ছবি সংগৃহীত।

ছবি সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২২ ০৭:৫১
Share: Save:

তাইল্যান্ডে বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতায় ৫০ মিটার ব্রেস্টস্ট্রোক ইভেন্টে সোনা জিতলেন ভারতের চাহাত অরোরা। গত বছর জাতীয় সাঁতারে দু’টি সোনা জিতেছিলেন চণ্ডীগড়ের এই মেয়ে। শনিবার নিজের সেরা ভারতীয় সময় (৩৩.৬২ সেকেন্ড) স্পর্শ করে তিনি সোনা জেতেন।

গত বছর উজ়বেকিস্তান ওপেন সাঁতার প্রতিযোগিতায় দু’টি সোনা জিতেছিলেন ২৪ বছর বয়সি এই ভারতীয় সাঁতারু। এ ছাড়াও ভারতের অন্যতম সেরা সাঁতারু শ্রীহরি নটরাজ ফরাসি এলিট ওপেন সুইমিং চ্যাম্পিয়নশিপে ২০০ মিটার ‘বি’-র ফাইনালে তৃতীয় হয়েছেন। ২১ বছর এই সাঁতারু হিটে ‍(০২:০৪.১০ মিনিট) ৩৬ জনের মধ্যে ১৮তম স্থান অর্জন করায় দ্বিতীয় স্থান ‘বি’ ফাইনালে সুযোগ পান। ফাইনালে ০২:০৩.২৭ মিনিট সময় করে তৃতীয় হন। মুম্বইয়ের সাঁতারু কেনিশা গুপ্ত চতুর্থ হয়েছেন মহিলাদের ১০০ মিটার ফ্রিস্টাইলের ‘সি’ ফাইনালে। উল্লেখ্য, সেরা আট সাঁতারু ‘এ’ ফাইনালে নামার সুযোগ পান।

এ দিকে, দক্ষিণ আফ্রিকার পুলে ভাল ফল করেছেন ভারতের জুনিয়র সাঁতারু বৃত্তি আগরওয়াল ও নীনা বেঙ্কটেশ। । মেয়েদের জুনিয়র বিভাগে ১৫-১৬ বছর বয়সিদের প্রতিযোগিতায় বৃত্তি রুপো পায় ১৫০০ মিটার ইভেন্টে ১৮:০৬.৪০ সময় নিয়ে। ৫০ মিটার বাটারফ্লাই ইভেন্টে নীনা ব্রোঞ্জ পায়। দক্ষিণ আফ্রিকার জাতীয় সাঁতারে ১৬ জন ভারতীয় সাঁতারু অংশ নিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Swimming competition
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE