Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Tokyo Paralympics 2020

Tokyo Paralympics: টোকিয়োয় শেষ চারে ভারতের প্রমোদ

ব্যাডমিন্টনে পুরুষদের সিঙ্গলসে সেমিফাইনালে গেলেন বিশ্বের এক নম্বর প্যারা ব্যাডমিন্টন খেলোয়াড় প্রমোদ ভগৎ।

প্রমোদ ভগৎ।

প্রমোদ ভগৎ। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২১ ০৮:০২
Share: Save:

টোকিয়ো প্যারালিম্পিক্সে বৃহস্পতিবার কোনও পদক আসেনি ভারতের ঘরে। এ দিন ব্যাডমিন্টনে পুরুষদের সিঙ্গলসে সেমিফাইনালে গেলেন বিশ্বের এক নম্বর প্যারা ব্যাডমিন্টন খেলোয়াড় প্রমোদ ভগৎ। তিনি হারালেন ইউক্রেনের ওলেকসান্দ্র শিরকভকে। ৩৩ বছর বয়সি প্রমোদ জিতলেন ২১-১২, ২১-৯ ফলে। ম্যাচ জিততে তাঁর সময় লাগে ২৬ মিনিট।

শেষ চারে উঠে সংবাদ সংস্থাকে প্রমোদ বলেন, ‘‘শিরকভ দুর্দান্ত খেলোয়াড়। কিন্তু কোয়ার্টার ফাইনালে ওর বিপক্ষে শুরু থেকেই ছন্দে থাকায় ম্যাচ বার করতে সমস্যা হয়নি। সেমিফাইনালে উঠে আমি খুশি। শেষ চারের দ্বৈরথে নিজের সেরাটা দিয়ে ফাইনালে উঠতেই হবে।’’ যোগ করেছেন, ‘‘নকআউট পর্বে সব ম্যাচই কঠিন। ম্যাচ প্রতি পরিকল্পনা সাজাচ্ছি। মিক্সড ডাবলসেও গ্রুপ লিগের শেষ ম্যাচ নিয়ে চিন্তায় রয়েছি। কারণ ওটা মরণ-বাঁচন ম্যাচ।’’ উল্লেখ্য প্রমোদ ও পালক কোহালির মিক্সড ডাবলসে ম্যাচ রয়েছে শুক্রবার।

এ ছাড়াও, এ দিন ভারতীয় ব্যাডমিন্টন দলের বাকিদেরও ফল ভাল হয়েছে। সুহাস জ্যোতিরাজ, তরুণ ধিলোঁ এবং কৃষ্ণা নাগার প্রথম রাউন্ডের ম্যাচ জিতেছেন। মহিলাদের সিঙ্গলসে পালক কোহালি ২১-১২, ২১-১৮ ফলে ২৭ মিনিটের মধ্যেই হারান তুরস্কের জ়েহরা বাগলারকে।

অন্য দিকে, অ্যাথলেটিক্সে পুরুষদের শটপাটে সপ্তম হয়েছেন ভারতের অরবিন্দ কুমার। তিনি ছোড়েন ১৩.৪৮ মিটার। এই বিভাগে সোনা পেয়েছেন উজ়বেকিস্তানের খুশনিদ্দিন নরবেকভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tokyo Paralympics 2020
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE