Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

লোকেশের চোটে জাতীয় দলের দরজা খুলবে গম্ভীরের সামনে?

আবার টেস্ট দলের দরজা কি খুলতে চলেছে গৌতম গম্ভীরের জন্য? প্রশ্নটা উঠতে শুরু করেছিল টিম নির্বাচনের আগে থেকেই। ঘরোয়া ক্রিকেটে তাঁর খেলাই ভাবাচ্

সংবাদ সংস্থা
২৭ সেপ্টেম্বর ২০১৬ ১৭:৪৮
Save
Something isn't right! Please refresh.
গৌতম গম্ভীর। -নিজস্ব চিত্র।

গৌতম গম্ভীর। -নিজস্ব চিত্র।

Popup Close

আবার টেস্ট দলের দরজা কি খুলতে চলেছে গৌতম গম্ভীরের জন্য? প্রশ্নটা উঠতে শুরু করেছিল টিম নির্বাচনের আগে থেকেই। ঘরোয়া ক্রিকেটে তাঁর খেলাই ভাবাচ্ছিল নির্বাচকদের। কিন্তু সবাইকে হতাশ করে দলে জায়গা হয়নি গম্ভীরের। ফর্মে ধারে কাছে না থাকা রোহিত শর্মা দলে জায়গা পেয়েছে। দলে রাখা হয়েছে চূড়ান্ত ব্যর্থ ওপেনার শিখর ধবনকেও। কিন্তু গৌতম গম্ভীরকে দ্বিতীয় সুযোগ দেওয়া হয়নি। তবে নতুন করে আশার আলো জাগতে শুরু করেছে।

প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে লোকেশ রাহুলের হ্যামস্ট্রিং চোট তাঁকে পুরো ব্যাট করতে দেয়নি। সেখান থেকেই শুরু হয়েছে জল্পনা। শোনা যাচ্ছে এই ইডেন টেস্টেই ভারতীয় দলে ফিরে আসার স্বপ্ন সফল হতে পারে গম্ভীরের। কারণ ওপেনিংয়ে একমাত্র মুরলী বিজয় ছাড়াও কেউই দলকে ভরসা দিতে পারেনি। গম্ভীরের মতো অভিজ্ঞ ক্রিকেটার ফিরে এলে ভারতীয় ব্যাটিংকে সামনে থেকে নেতৃত্ব দেবেন এটাই স্বাভাবিক।

সম্প্রতি গোলাপি বলের দলীপ ট্রফিতে দারুণভাবে নিজের ব্যাটিংকে ফিরে পেয়েছেন গম্ভীর। পুরো টুর্নার্মেন্টে তাঁর রান ৯৪, ৩৬, ৯০, ৫৯ ও ৭৭। যে কারণে ব্যাকআপ ওপেনার হিসেবে ডেকে নেওয়া হতে পারে গম্ভীরকে। ভারতীয় ড্রেসিংরুমে আবার শুরু হতে গৌতমযুগ। তাও আবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের শহর থেকে। যা খবর ইতিমধ্যেই গৌতম গম্ভীর ও যুবরাজ সিংহকে ফিটনেস টেস্ট দেওয়ার কথা বলা হয়েছে।

Advertisement

জাতীয় দলের জার্সি পরে ৫৬টি টেস্ট খেলেছেন ৩৪ বছরের দিল্লি বয়। শেষ খেলেছেন ২০১৪তে ওভালে। তাঁর মোট টেস্ট রান ৪০৪৬। গম্ভীর বলেন, ‘‘আমি একটা বিষয় সব সময় মনে রাখি, কোথায় খেলছি সেটা আমার কাছে গুরুত্বপূর্ণ নয়। আমি যখন যে দলের হয়েই খেলি না কেন আমার কাজ রান করে যাওয়া। আমি দেশের হয়ে অনেকটা ক্রিকেট খেলেছি। আমি সারাক্ষণ ভারতের হয়ে খেলার কথা ভাবি না। তা হলে নিজেকে খুব স্বার্থপর মনে হবে।’’

আরও খবর

‘অমূল্য সম্পদ’ আর শ্রেষ্ঠত্বের পাঠ নিয়ে ইডেনে ঢুকবে ভারত

দুর্গাপুজোর আগাম শুভেচ্ছা আনন্দ উৎসবে



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement