Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

SC East Bengal: আইএসএল নিয়েই ভাবছে লাল-হলুদের লগ্নিকারী সংস্থা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ সেপ্টেম্বর ২০২১ ০৬:২৮
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে আইএসএলে খেলতে রাজি হলেও ইস্টবেঙ্গলের সঙ্গে শ্রী সিমেন্টের সংঘাত অব্যাহত! দেশের সর্বোচ্চ লিগ ছাড়া আর অন্য কোনও প্রতিযোগিতায় খেলতে আগ্রহী নন লগ্নিকারী সংস্থার কর্তারা।

সম্প্রতি ইস্টবেঙ্গল ও আইএফএ-র তরফে ই-মেল করা হয়েছে লগ্নিকারী সংস্থার চিফ এগজিকিউটিভ অফিসার (সিইও)-কে। বাংলার ফুটবল নিয়ামক সংস্থার তরফে অনুরোধ করা হয়েছে, মহিলা ফুটবল প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য। ইস্টবেঙ্গল কর্তাদের তরফে যুব ফুটবলে দল নামানোর জন্যও ই-মেল করা হয়েছে। লগ্নিকারী সংস্থার সিইও ই-মেলের প্রাপ্তিস্বীকার করে বললেন, “আইএফএ জানিয়েছে, পুজোর পরে মহিলাদের ফুটবল প্রতিযোগিতা শুরু হবে। তাতে আমাদের অংশ নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। নিজেদের মধ্যে আলোচনা করে ই-মেলের জবাব দেব।”

সূত্রের খবর, এই মুহূর্তে আইএসএল ছাড়া অন্য কোনও প্রতিযোগিতাতেই খেলার কথা ভাবছেন না শীর্ষ কর্তারা। তাঁদের বক্তব্য, মুখ্যমন্ত্রী শুধু আইএসএলে খেলার কথাই বলেছিলেন। কেউ কেউ খোলাখুলি বলে দিলেন, “আমাদের তরফে আইএসএলে খেলার প্রতিশ্রুতিই শুধু দেওয়া হয়েছে। দেশের সর্বোচ্চ লিগে যাতে সেরা দল নামানো যায়, সেই চেষ্টাই করছি। আমরা অন্য কোনও প্রতিযোগিতায় খেলার ব্যাপারে আগ্রহী নই।”

Advertisement

কেন আইএসএল ছাড়া কিছু ভাবছেন না লগ্নিকারী সংস্থার কর্তারা? জানা গিয়েছে, ইস্টবেঙ্গলের সঙ্গে চূড়ান্ত চুক্তি এখনও স্বাক্ষরিত হয়নি। ক্লাবের সঙ্গে লগ্নিকারী সংস্থার সম্পর্কের ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা রয়েছে। ওয়াকিবহাল মহলের মতে, আইএসএল শেষ হওয়ার পরে ইস্টবেঙ্গল ও লগ্নিকারী সংস্থার মধ্যে বিচ্ছেদের সম্ভাবনা প্রবল। এই পরিস্থিতিতে কোনও অবস্থাতেই বাড়তি খরচ করতে রাজি নয় তারা। তাই আইএসএল ছাড়া অন্য কোনও প্রতিযোগিতা নিয়ে আগ্রহ নেই লগ্নিকারী সংস্থার কর্তাদের।

মহমেডানের হার: মহমেডানকে ২-০ হারিয়ে কলকাতা প্রিমিয়ার লিগ টেবলের শীর্ষস্থানে উঠে এল ভবানীপুর। গোল করেন সুজয় দত্ত ও হেনরি কিসেক্কা। এ দিকে শনিবার ডুরান্ড কাপে দিল্লি এফসির সঙ্গে ২-২ ড্র করল বেঙ্গালুরু এফসি। দিল্লির হয়ে জোড়া গোল করেন উইলিস প্লাজ়া। বেঙ্গালুরুর গোলদাতা শিবশক্তি নারায়নন ও বিদ্যাসাগর সিংহ।

দুরন্ত লিভারপুল: ইপিএলে ক্রিস্টাল প্যালেসকে ৩-০ হারাল লিভারপুল। গোল করেন সাদিয়ো মানে, মহম্মদ সালাহ ও নাবি কেইটা। মার্টিন ওদেগরের গোলে আর্সেনাল হারাল বার্নলিকে। ম্যান সিটি ০-০ ড্র করল সাদাম্পটনের সঙ্গে। বুন্দেশলিগায় বায়ার্ন ৭-০ হারাল বোখুমকে।

আরও পড়ুন

Advertisement