Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Inzamam-Ul-Haq

Inzamam-ul-Haq: প্রাক্তন পাক ক্রিকেট অধিনায়ক ইনজামাম-উল-হক হৃদ্‌রোগে আক্রান্ত, ভর্তি হাসপাতালে

সোমবার সন্ধ্যায় তাঁকে লাহৌরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তাঁর অ্যাঞ্জিওপ্লাস্টি হয়েছে বলে সংবাদ সংস্থা সূত্রে খবর।

হৃদরোগে আক্রান্ত ইনজামাম-উল-হক

হৃদরোগে আক্রান্ত ইনজামাম-উল-হক ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লাহৌর শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২১ ০২:১৪
Share: Save:

পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ইনজামাম-উল-হক হৃদ্‌রোগে আক্রান্ত। সোমবার সন্ধ্যায় তাঁকে লাহৌরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানেই তাঁর অ্যাঞ্জিওপ্লাস্টি হয়েছে বলে সংবাদ সংস্থা সূত্রে খবর।

ইনজামামের ম্যানেজার সাংবাদিকদের জানিয়েছেন, গত তিন দিন ধরেই প্রাক্তন ক্রিকেটার বুকে হালকা ব্যথা অনুভব করছিলেন। এ ক’দিন তিনি বাড়িতেই ছিলেন। সোমবার সন্ধ্যায় হঠাৎ বুকের ব্যথা বেড়ে যাওয়ায় তাঁকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষানিরীক্ষার পর জানা যায়, তাঁর হার্টে একটি ‘ব্লক’ রয়েছে। এর পরেই চিকিৎসকেরা অ্যাঞ্জিওপ্লাস্টি করার সিদ্ধান্ত নেন। ৫১ বছরের ইনজামাম আপাতত স্থিতিশীল আছেন বলেই হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। আপাতত কয়েক দিন চিকিৎসকদের পর্যবেক্ষণে তিনি হাসপাতালেই থাকবেন।

পাকিস্তানের ক্রিকেট অধিনায়কদের মধ্যে ইনজামাম সফলতম। ১৯৯২-এ পাকিস্তানের বিশ্বকাপ জয়ের পর ক্রিকেট জগতে তিনি বিপুল জনপ্রিয়তা অর্জন করেন। এক দিনের ম্যাচে পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ৩৭৫টি ম্যাচে তাঁর রয়েছে ১১,৭০১ রান। টেস্টে ১১৯টি ম্যাচ খেলে তাঁর সংগৃহীত রান ৮,৮২৯।

২০০৭ সালে ইনজামাম আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। তার পর তিনি পাকিস্তান দলের ব্যাটিং পরামর্শদাতা হিসেবে নিযুক্ত হন। বেশ কিছু দিন আফগানিস্তানের প্রধান কোচও ছিলেন। ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত ইনজামাম ছিলেন পাকিস্তান ক্রিকেটের মুখ্য নির্বাচক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Inzamam-Ul-Haq Heart Attack pakistan Lahore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE