Advertisement
০১ ডিসেম্বর ২০২২
Anil Kumble

সওয়া ১৯ কোটিতে পঞ্জাবে দুই ক্রিকেটার! কারণ ব্যাখ্যা করে কুম্বলে বললেন...

ম্যাক্সওয়েলের জন্য ১০ কোটি ৭৫ লক্ষ টাকা খরচ করে কিংস ইলেভেন পঞ্জাব। কটরেলের জন্য খরচ করে সাড়ে ৮ কোটি টাকা। কেন দুই ক্রিকেটারের জন্য এ ভাবে ঝাঁপিয়ে পড়ল প্রীতি জিন্টার দল?

কিংস ইলেভেন পঞ্জাবের কোচ হিসেবে সাফল্য পাবেন কুম্বলে? ছবি: পিটিআই।

কিংস ইলেভেন পঞ্জাবের কোচ হিসেবে সাফল্য পাবেন কুম্বলে? ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০১৯ ১১:০১
Share: Save:

গ্লেন ম্যাক্সওয়েলকে দলে নেওয়ার জন্য নিলামে ঝাঁপিয়ে পড়েছিল কিংস ইলেভেন পঞ্জাব। শেষ পর্যন্ত বিস্ফোরক অজি ব্যাটসম্যানকে নিতে ১০ কোটি ৭৫ লক্ষ টাকা খরচ করে তারা। আর একজন ক্রিকেটারকে নেওয়ার জন্যও মরিয়া ছিল কিংসরা। তিনি শেলডন কটরেল। শেষ পর্যন্ত ক্যারিবিয়ান পেসারকে সাড়ে ৮ কোটি টাকায় নেয় তাঁরা।

Advertisement

কেন এত টাকায় নেওয়া হল ম্যাক্সওয়েল-কটরেলকে? কিংস কোচ অনিল কুম্বলে বলছেন, “দলের কোন ফাঁকফোকরগুলো ভরাট করতে হবে, সেই ব্যাপারটা আমাদের কাছে পরিষ্কার ছিল। পেসারদের স্লট ভর্তি করতে হত আমাদের। দরকার ছিল পাওয়ার হিটারেরও। মিডল অর্ডারে এমন কাউকে আমাদের দরকার ছিল, যে কি না বিধ্বংসী হয়ে উঠতে পারে। এই কারণেই ম্যাক্সওয়েলকে নিয়েছি।”

অজি অলরাউন্ডারদের দলে নেওয়া নিয়ে কুম্বলে বলেছেন, “ঠিকঠাক ক্রিকেটার হলে, অলরাউন্ডার মানেই দলের আশীর্বাদ। আমরা ভাগ্যবান যে জিমি নিশাম, ক্রিস জর্ডন, কটরেলদের পেয়েছি। চার বিদেশি ক্রিকেটার নেওয়ার ক্ষেত্রে আমাদের হাতে অবশ্য টাকাও ছিল বেশি।”

বাংলার তরুণ পেসার ঈশান পোড়েলকে ২০ লক্ষ টাকার বেস প্রাইসে নিয়েছে প্রীতি জিন্টার ফ্র্যাঞ্চাইজি। সেই ব্যাপারে কুম্বলে বলেছেন, “একজন ভারতীয় পেসারকে নেওয়ার দরকার ছিল। ঘরোয়া ক্রিকেটে ঈশান খুবই ভাল বল করছে। ওকে আমরা আগেই চিহ্নিত করে রেখেছিলাম। আমার মনে হয় মহম্মদ শামির ভাল বিকল্প হতে পারে ও। আর দু’জনেই তো একই রঞ্জি দল, বাংলার হয়ে খেলে।”

Advertisement

নিলাম চলার সময়েই লোকেশ রাহুলকে অধিনায়ক হিসেবে ঘোষণা করেছিল কিংস ইলেভেন পঞ্জাব। আইপিএলে রাহুলই কি কিপিং করবেন? কুম্বলের উত্তর, “একজন উইকেটকিপার ও ব্যাটসম্যানকে (মহেন্দ্র সিংহ ধোনি) ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা ক্যাপ্টেন হিসেবে পেয়েছি আমরা। আমাদের দলে নিকোলাস পুরানও রয়েছে। আর আইপিএলের বেশ কয়েক মাস দেরি রয়েছে। এর মধ্যে আমরা ঠিক করে ফেলব যে কে উইকেটকিপিং করবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.