Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

সওয়া ১৯ কোটিতে পঞ্জাবে দুই ক্রিকেটার! কারণ ব্যাখ্যা করে কুম্বলে বললেন...

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ ডিসেম্বর ২০১৯ ১১:০১
কিংস ইলেভেন পঞ্জাবের কোচ হিসেবে সাফল্য পাবেন কুম্বলে? ছবি: পিটিআই।

কিংস ইলেভেন পঞ্জাবের কোচ হিসেবে সাফল্য পাবেন কুম্বলে? ছবি: পিটিআই।

গ্লেন ম্যাক্সওয়েলকে দলে নেওয়ার জন্য নিলামে ঝাঁপিয়ে পড়েছিল কিংস ইলেভেন পঞ্জাব। শেষ পর্যন্ত বিস্ফোরক অজি ব্যাটসম্যানকে নিতে ১০ কোটি ৭৫ লক্ষ টাকা খরচ করে তারা। আর একজন ক্রিকেটারকে নেওয়ার জন্যও মরিয়া ছিল কিংসরা। তিনি শেলডন কটরেল। শেষ পর্যন্ত ক্যারিবিয়ান পেসারকে সাড়ে ৮ কোটি টাকায় নেয় তাঁরা।

কেন এত টাকায় নেওয়া হল ম্যাক্সওয়েল-কটরেলকে? কিংস কোচ অনিল কুম্বলে বলছেন, “দলের কোন ফাঁকফোকরগুলো ভরাট করতে হবে, সেই ব্যাপারটা আমাদের কাছে পরিষ্কার ছিল। পেসারদের স্লট ভর্তি করতে হত আমাদের। দরকার ছিল পাওয়ার হিটারেরও। মিডল অর্ডারে এমন কাউকে আমাদের দরকার ছিল, যে কি না বিধ্বংসী হয়ে উঠতে পারে। এই কারণেই ম্যাক্সওয়েলকে নিয়েছি।”

অজি অলরাউন্ডারদের দলে নেওয়া নিয়ে কুম্বলে বলেছেন, “ঠিকঠাক ক্রিকেটার হলে, অলরাউন্ডার মানেই দলের আশীর্বাদ। আমরা ভাগ্যবান যে জিমি নিশাম, ক্রিস জর্ডন, কটরেলদের পেয়েছি। চার বিদেশি ক্রিকেটার নেওয়ার ক্ষেত্রে আমাদের হাতে অবশ্য টাকাও ছিল বেশি।”

Advertisement

বাংলার তরুণ পেসার ঈশান পোড়েলকে ২০ লক্ষ টাকার বেস প্রাইসে নিয়েছে প্রীতি জিন্টার ফ্র্যাঞ্চাইজি। সেই ব্যাপারে কুম্বলে বলেছেন, “একজন ভারতীয় পেসারকে নেওয়ার দরকার ছিল। ঘরোয়া ক্রিকেটে ঈশান খুবই ভাল বল করছে। ওকে আমরা আগেই চিহ্নিত করে রেখেছিলাম। আমার মনে হয় মহম্মদ শামির ভাল বিকল্প হতে পারে ও। আর দু’জনেই তো একই রঞ্জি দল, বাংলার হয়ে খেলে।”

নিলাম চলার সময়েই লোকেশ রাহুলকে অধিনায়ক হিসেবে ঘোষণা করেছিল কিংস ইলেভেন পঞ্জাব। আইপিএলে রাহুলই কি কিপিং করবেন? কুম্বলের উত্তর, “একজন উইকেটকিপার ও ব্যাটসম্যানকে (মহেন্দ্র সিংহ ধোনি) ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা ক্যাপ্টেন হিসেবে পেয়েছি আমরা। আমাদের দলে নিকোলাস পুরানও রয়েছে। আর আইপিএলের বেশ কয়েক মাস দেরি রয়েছে। এর মধ্যে আমরা ঠিক করে ফেলব যে কে উইকেটকিপিং করবে।”

আরও পড়ুন

Advertisement