×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০২ অগস্ট ২০২১ ই-পেপার

দুরন্ত জয়ের পরে আজ দিল্লির সামনে শামিরা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ অক্টোবর ২০২০ ০৫:২৯
ছবি: পিটিআই।

ছবি: পিটিআই।

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ঐতিহাসিক ম্যাচে জেতার পরে মঙ্গলবার কিংস ইলেভেন পঞ্জাব মুখোমুখি আর একটি কঠিন পরীক্ষার। এ বার সামনে পয়েন্ট টেবলের শীর্ষে থাকা দিল্লি ক্যাপিটালস। পরপর দু’ম্যাচে জয়ের আত্মবিশ্বাস থাকলেও কে এল রাহুলদের প্রধান চিন্তা ডেথ বেলিং এবং গ্লেন ম্যাক্সওয়েলের ছন্দে না থাকা।

যদিও দুই ওপেনার রাহুল (৫২৫) এবং মায়াঙ্ক আগরওয়াল (৩৯৩) এবং বল হাতে মহম্মদ শামি (১৪ উইকেট) দুরন্ত ছন্দে আছেন। ক্রিস গেলের সফল প্রত্যাবর্তনও কিছুটা চাপ কমাবে দুই ওপেনারের। দিল্লি আবার শনিবার চেন্নাইয়ের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি ম্যাচে জিতে আরও আত্মবিশ্বাস পেয়েছে। সেঞ্চুরি করেছেন ওপেনার শিখর ধওয়নও।

পাশাপাশি অক্ষর পটেল দেখিয়ে দিয়েছেন বল হাতেই শুধু নয়, ব্যাট হাতেও তিনি কার্যকরী। বোলিং বিভাগে কাগিসো রাবাডার সঙ্গে রয়েছেন ব্যাটসম্যানদের ত্রাসে পরিণত হওয়া আনরিখ নোখিয়া। প্রথম সাক্ষাতে ম্যাচ গড়িয়েছিল সুপার ওভারে। আজ, মঙ্গলবার সেই পরিণতি নিশ্চয়ই চাইবেন না রাহুলরা।

Advertisement

আরও পড়ুন: মুক্ত নারাইনকে দলে ফেরানোর প্রস্তুতি নাইটদের

আরও পড়ুন: দুরন্ত জয়ের পরে আজ দিল্লির সামনে শামিরা

প্রথম সুপার ওভারে মাত্র পাঁচ রান দিয়ে মুম্বইকে দ্বিতীয় সুপার ওভারে খেলতে বাধ্য করেন শামি। রাহুল বলেছেন, ‘‘শামি ছ’টা বলই ইয়র্কার করবে এ ব্যাপারে আগেই ভেবে রেখেছিল।’’ দ্বিতীয় সুপার ওভারে ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতানোর অন্যতম নায়ক ক্রিস গেল আবার জানিয়েছেন, তিনি প্রথমে খুব বিরক্ত হয়েছিলেন। আইপিএল ওয়েবসাইটে গেলের মন্তব্য, ‘‘নিজেদের উপরেই রাগ হচ্ছিল এই জায়গায় ম্যাচটাকে নিয়ে আসায়।’’

Advertisement