Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
IPL 2020 Final

‘নিঃসন্দেহে জাতীয় দলের অধিনায়ক হওয়া উচিত রোহিতের’

মঙ্গলবার দুবাইয়ে আইপিএল ফাইনালে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রোহিতের মুম্বই ইন্ডিয়ান্স। এই নিয়ে হিটম্যানের নেতৃত্বে ৫বার আইপিএল জিতল মুম্বই।

সেই মুহূর্ত। আরও এক বার রোহিতের হাতে উঠল আইপিএল ট্রফি। ছবি: আইপিএল।

সেই মুহূর্ত। আরও এক বার রোহিতের হাতে উঠল আইপিএল ট্রফি। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২০ ১২:৩৪
Share: Save:

ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা উচিত রোহিত শর্মাকে, এমনই মনে করছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন

মঙ্গলবার দুবাইয়ে আইপিএল ফাইনালে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রোহিতের মুম্বই ইন্ডিয়ান্স। এই নিয়ে হিটম্যানের নেতৃত্বে ৫বার আইপিএল জিতল মুম্বই। মঙ্গলবারের ফাইনালের পরই ভনের দাবি, ২০ ওভারের ফরম্যাটে নিঃসন্দেহে রোহিতকে জাতীয় দলের অধিনায়ক করা উচিত। কারণ, কী ভাবে টি২০ ক্রিকেটে জিততে হয়, তা নিশ্চিত ভাবেই জানা রয়েছে রোহিতের।

ভন টুইটে লিখেছেন, ‘রোহিতেরই এখন ভারতের টি২০ দলের অধিনায়ক হওয়া উচিত। এ নিয়ে কোনও প্রশ্ন ওঠাই উচিত নয়। ও অসাধারণ ম্যানেজার এবং নেতা। কী ভাবে এই ফরম্যাটে ম্যাচ জিততে হয়, তা নিঃসন্দেহে ও জানে। এর ফলে বিরাট কোহালিও একটু হাঁফ ছেড়ে দম নিতে পারবে, শুধু খেলোয়াড় হিসেবে খেলতে পারবে। আর দু’জন অধিনায়ক রাখা বিশ্বের বাকি সব দলের ক্ষেত্রে সাফল্যও আনছে’।

আরও পড়ুন: দুর্দান্ত খেলেও শেষরক্ষা হল না, ট্র্যাজিক নায়ক শ্রেয়াসের গলায় পন্টিংয়ের প্রশংসা​

আরও পড়ুন: ফাইনালে ফের হাফ সেঞ্চুরি, দলের সঙ্গে নজির গড়লেন রোহিতও

ফাইনালে দিল্লির বিরুদ্ধে ব্যাট হাতেও ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন রোহিত শর্মা। করেছেন ৬৮ রান। শ্রেয়াস আইয়ারের দলকে দাপটে ৫ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই।

তবে অস্ট্রেলিয়ায় ভারতের টি২০ দলে চোটের জন্য এখনও পর্যন্ত নেই রোহিত। এমনিতে সীমিত ওভারের ফরম্যাটে তিনি বিরাট কোহালির ডেপুটি। বিরাট না খেললে তিনিই ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেন দলকে। অস্ট্রেলিয়া সফরে রোহিত না থাকায় টি-টোয়েন্টি ও এক দিনের ক্রিকেটে ভারতের সহ-অধিনায়ক হলেন লোকেশ রাহুল। ভন চাইছেন, অন্তত টি-টোয়েন্টি ক্রিকেটে রোহিতকেই টিম ইন্ডিয়ার অধিনায়ক হিসেবে দেখতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE