×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জানুয়ারি ২০২১ ই-পেপার

ফাইনালে উঠতে না পারা লজ্জার, বললেন হতাশ উইলিয়ামসন

০৯ নভেম্বর ২০২০ ১৬:৫৬
দুরন্ত ইনিংস খেলেও দলকে জেতাতে পারেননি উইলিয়ামসন। ছবি-টুইটার থেকে।

দুরন্ত ইনিংস খেলেও দলকে জেতাতে পারেননি উইলিয়ামসন। ছবি-টুইটার থেকে।

ফাইনালে যেতে না পারা লজ্জার। তবে ছেলেরা যে রকম লড়াই করেছে, তা গর্বিত করার মতোই। সানরাইজার্স হায়দরাবাদের তারকা কেন উইলিয়ামসন এ ভাবেই দলের আইপিএল অভিযানকে ব্যাখ্যা করলেন।

রবিবার আইপিএলের প্লে অফে দিল্লি ক্যাপিটালসের কাছে ১৭ রানে হেরে গিয়েছে হায়দরাবাদ। প্রথমবার আইপিএলের ফাইনালে পৌঁছেছে দিল্লি। অন্য দিকে একসময়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে বসেছিল হায়দরাবাদ। সেখান থেকে দারুণ লড়াই করে প্লে অফে পৌঁছন ডেভিড ওয়ার্নাররা।

গতকাল দিল্লির রান তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল দল। তার পর কেন উইলিয়ামসন ও আব্দুল সামাদ পাল্টা মারের খেলা শুরু করেন। কিন্তু শেষরক্ষা আর হয়নি। উইলিয়ামসন বলছেন,“দিল্লি খুবই শক্তিশালী দল। আমরা যেরকম হারানো ছন্দ খোঁজার চেষ্টা করছিলাম, তেমনই ওরাও সেই চেষ্টা করছিল। ওরা লড়াই করার মতো রান তুলেছিল। রান তাড়া করতে গেলে ঝুঁকি নিতেই হয়। আমাদের শুরুটা ভাল না হলেও পার্টনারশিপ তৈরি হয়েছিল। তখন জেতার সুযোগও ছিল। কিন্তু ফাইনালে যেতে না পারা লজ্জার। তবে ছেলেরা এই লড়াইয়ের জন্য গর্ব করতে পারে।”

Advertisement

এ বারের টুর্নামেন্টে হায়দরাবাদ নিজেদের সেরাটা দিতে পারেনি। জেতার মতো পরিস্থিতি তৈরি করেও বেশ কয়েকটা ম্যাচে হারতে হয়েছে ওয়ার্নারদের। গত কয়েকটা ম্যাচে ছন্দ ফিরে পাওয়ায় দল প্লে অফে পৌঁছয়।

এলিমিনেটরে রয়্যাল চ্যালেঞ্জার্সের দৌড় থেমে যায় হায়দরাবাদের কাছে। কিন্তু দ্বিতীয় কোয়ালিফায়ারে রান তাড়া করতে নেমে সব গোলমাল পাকিয়ে যায় সানরাইজার্সের। ওপেন করতে ওয়ার্নারের সঙ্গে নেমেছিলেন প্রিয়ম গর্গ। এই সিদ্ধান্তে অনেকেই অবাক হন। উইলিয়ামসন বলেন, “কী কারণে প্রিয়মকে ওপেন করতে পাঠানো হয়েছিল, তা আমার জানা নেই। তবে আমার মনে হয়েছে, প্রিয়ম দারুণ প্রতিভাবান। নেটে দেখতাম, দারুণ সব শট মারছে। খুবই ভাল প্লেয়ার প্রিয়ম।” সেই কারণেই হয়তো হায়দরাবাদ শুরুতেই পাঠিয়ে দিয়েছিল প্রিয়ম গর্গকে। কিন্তু দিনটা তাঁর ছিল না। ছিল না হায়দরাবাদেরও।

Advertisement