×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জানুয়ারি ২০২১ ই-পেপার

‘স্টোইনিসকে ছেড়ে দেওয়াই ব্যাঙ্গালোরের সবচেয়ে বড় ভুল’

নিজস্ব প্রতিবেদন
কলকাতা১০ নভেম্বর ২০২০ ১৫:২৬
ফাইনালেও দেখা যাবে এই মারমুখী স্টোইনিসকে? ছবি: সোশ্যাল মিডিয়া

ফাইনালেও দেখা যাবে এই মারমুখী স্টোইনিসকে? ছবি: সোশ্যাল মিডিয়া

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ওপেন করতে নেমে ঝড় তুলেছিলেন মার্কাস স্টোইনিস। দিল্লি ক্যাপিটালসের হয়ে এ বারে তাঁর পারফর্ম্যান্স নজর কেড়েছে অনেকেরই। ১৬ ম্যাচে ৩৫২ রান, বল হাতে ১২টা উইকেট— এক অন্য স্টোইনিসকে তুলে ধরেছে এ বারের আইপিএল।

কিংবদন্তি ব্রায়ান চার্লস লারাও প্রশংসা করেছেন স্টোইনিসের। তিনি বলেন, “রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ওকে ছেড়ে দিল। আর এই বছর দিল্লির হয়ে কী অসাধারণ খেলছে ও।” ওপেনিংয়ে পৃথ্বী শ বার বার ব্যর্থ হতে স্টোইনিসকে ওপেন করতে পাঠায় দিল্লি। ফাইনালে যেতে গেলে হায়দরাবাদের বিরুদ্ধে জিততেই হবে। এমন পরিস্থিতিতে ব্যাট করতে নেমে ২৭ বলে ৩৮ রানের ঝোড়ো ইনিংস খেলেন অস্ট্রেলীয় অলরাউন্ডার। তাঁর এই ইনিংস আত্মবিশ্বাস এনে দেয় দিল্লি শিবিরে। যদিও এই প্রথম নয়। বিগ ব্যাশেও ওপেন করেছিলেন স্টোইনিস। তবে আইপিএলে এই প্রথম।

হায়দরাবাদ ম্যাচে শুধু ব্যাট হাতেই নয়, বল হাতেও দলকে ভরসা দেন স্টোইনিস। ৩ ওভারে ২৬ রান দিয়ে নেন ৩ উইকেট। তুলে নেন কেন উইলিয়ামসন, মণীশ পাণ্ডে এবং প্রিয়ম গর্গকে। তাঁর এই অলরাউন্ড পারফর্ম্যান্স ফাইনালে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধেও দেখতে চাইবেন দিল্লি ভক্তরা।

Advertisement
Advertisement