×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ মে ২০২১ ই-পেপার

আইপিএল কমিটির ছাড়পত্র নারাইনকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৯ অক্টোবর ২০২০ ০৫:২৩
স্বস্তি: আইপিএলে নারাইনের বল করতে আর কোনও বাধা নেই। টুইটার

স্বস্তি: আইপিএলে নারাইনের বল করতে আর কোনও বাধা নেই। টুইটার

সানরাইজ়ার্স হায়দরাবাদের বিরুদ্ধে রবিবার সুপার ওভারে দুরন্ত জয়ের আগেই ভাল খবরটা চলে আসে কলকাতা নাইট রাইডার্স শিবিরে। সুনীল নারাইনের বোলিং অ্যাকশনে কোনও সমস্যা নেই বলে জানিয়ে দিয়েছে আইপিএলের ‘সাসপেক্ট বোলিং অ্যাকশন’ কমিটি। ক্যারিবিয়ান স্পিনারের নামও সরিয়ে নেওয়ায় হয়েছে ‘ওয়ার্নিং লিস্ট’ থেকে। যার ফলে নারাইনের বল করতে কোনও সমস্যা থাকছে না।

কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচের পরে নারাইনের বোলিং অ্যাকশন সন্দেহজনক বলে রিপোর্ট দিয়েছিলেন মাঠের আম্পায়াররা। যার পরে কেকেআর স্পিনারের নাম সতর্কিতদের তালিকায় রাখা হয়েছিল। নারাইনের বল করার উপরে কোনও নিষেধাজ্ঞা না থাকলেও আরও এক বার রিপোর্ট জমা পড়লেই আইপিএলে আর বল করতে পারতেন না তিনি। যে কারণে কেকেআর তাঁকে আগের দু’ম্যাচে খেলানোর ঝুঁকি নেয়নি। সুস্থ না থাকায় হায়দরাবাদের বিরুদ্ধে খেলানো হয়নি নারাইনকে।

এই ক’দিন পুরনো স্পিন কোচ কার্ল ক্রোর সঙ্গে বোলিং অ্যাকশন ঠিক করার কাজে ব্যস্ত ছিলেন নারাইন। যার পরে কেকেআরের পক্ষ থেকে আইপিএল কমিটির কাছে আর্জি জানানো হয়, তাদের স্পিনারের বোলিং অ্যাকশন পরীক্ষা করে দেখার জন্য। যে কমিটিতে আছেন রাহুল দ্রাবিড়, আইসিসি ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ, প্রাক্তন আইসিসি আম্পায়ার কে হরিহরন এবং বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমাল।

Advertisement

রবিবার কমিটির তরফে বলা হয়েছে, ‘‘কেকেআরের পক্ষ থেকে সাসপেক্ট বোলিং অ্যাকশন কমিটির কাছে আবেদন জানানো হয়েছিল, সরকারি ভাবে সুনীল নারাইনের বোলিং অ্যাকশন খতিয়ে দেখার জন্য। যে জন্য স্লো মোশনে পিছন এবং পাশ থেকে নারাইনের বোলিং অ্যাকশনের ভিডিয়ো জমা দেওয়া হয়েছিল। যে ভিডিয়ো খালি চোখে খতিয়ে দেখার পরে সিদ্ধান্তে আসা হয়েছে যে, বোলার অবৈধ ভাবে কনুই ভাঙছেন না।’’

তবে পাশাপাশি বিবৃতিতে এও বলা হয়েছে, ‘‘ভিডিয়ো ফুটেজে যে রকম বোলিং অ্যাকশনে বল করেছেন নারাইন, আইপিএলে ম্যাচে সে রকম অ্যাকশনেই বল করতে হবে তাঁকে।’’

Advertisement