Advertisement
১১ মে ২০২৪
Tokyo Olympics 2020

IPL 2021: ঝুঁকিতে নেই সৌরভরা, মরুদেশে আইপিএল-এর জন্য এ বার ৪৬ পাতার নির্দেশিকা

দুবাইয়ে শুরু হতে চলেছে এ বারের আইপিএল-এর দ্বিতীয় ভাগ। করোনা অতিমারির মাঝে প্রস্তুতি কোনও ফাঁক রাখতে রাজি নয় ভারতীয় বোর্ড।

বিরাট, রোহিতদের মানতে হবে কড়া নিয়ম।

বিরাট, রোহিতদের মানতে হবে কড়া নিয়ম। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২১ ২০:৫৮
Share: Save:

আগামী মাস থেকেই দুবাইয়ে শুরু হতে চলেছে এ বারের আইপিএল-এর দ্বিতীয় ভাগ। করোনা অতিমারির মাঝে প্রস্তুতিতে কোনও ফাঁক রাখতে রাজি নয় ভারতীয় বোর্ড। বিশেষত ভারতে হওয়া প্রথম ভাগ আচমকা বন্ধ করতে হওয়ায় বাড়তি সতর্ক তারা।

আইপিএল-এর সঙ্গে যাঁরা যুক্ত তাঁদের ইতিমধ্যেই ৪৬ পাতার একটি নির্দেশিকা পাঠিয়েছে বোর্ড। সংযুক্ত আরব আমিরশাহিতে গিয়ে এই নিয়ম কঠোর ভাবে মানতে হবে।

নির্দেশিকায় বলা রয়েছে, আমিরশাহিতে পৌঁছে জৈব বলয়ে প্রবেশ করার আগে প্রত্যেককে ছ’দিন নিভৃতবাসে থাকতে হবে। মোট ১৪টি জৈব বলয় তৈরি করা হচ্ছে। এর মধ্যে আটটি বলয় দলগুলির জন্য। বাকি ছ’টির মধ্যে তিনটি বলয়ে ম্যাচ আধিকারিকরা থাকবে এবং তিনটি বলয়ে সম্প্রচারকারী দলের কর্মী এবং ধারাভাষ্যকাররা থাকবেন। আরটি-পিসিআর পরীক্ষার ফলাফলের সময়ও কমানো হচ্ছে।

পাশাপাশি নির্দিষ্ট গাড়িতে যাতায়াত করতে হবে। গাড়ির চালকদেরও বলয়ে থাকতে হবে। নিয়মিত শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হবে।

আগামী ১৯ সেপ্টেম্বর মুম্বই ইন্ডিয়ান্স বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচ দিয়ে শুরু আইপিএল-এর দ্বিতীয় ভাগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2021 Tokyo Olympics 2020
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE