Advertisement
১৬ জুন ২০২৪
Andre Russell

IPL 2021: রাসেল নিয়ে ঝুঁকিই নিতে চাননি ব্রেন্ডন

ফাইনালের আগের দিন কেকেআরের মেন্টর ডেভিড হাসি জানিয়েছিলেন, রাসেল সুস্থ হয়ে উঠেছেন।

বিতর্ক: ফাইনালে রাসেলের না খেলা নিয়ে উঠছে প্রশ্ন। ফাইল চিত্র

বিতর্ক: ফাইনালে রাসেলের না খেলা নিয়ে উঠছে প্রশ্ন। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২১ ০৬:৪১
Share: Save:

আইপিএল ফাইনালে চেন্নাই সুপার কিংসের কাছে ২৭ রানে হারার পরে কাঠগড়ায় তোলা হচ্ছে কলকাতা নাইট রাইডার্সের দল পরিচালন সমিতিকে। কেন আন্দ্রে রাসেলকে ফাইনালে খেলানো হল না, তা নিয়ে ঝড় উঠেছে গণমাধ্যমে। ম্যাচের পরে নাইট কোচ ব্রেন্ডন ম্যাকালাম ব্যাখ্যা দিয়েছেন এই সিদ্ধান্তের। জানিয়েছেন, রাসেলকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাননি তাঁরা।

ফাইনালের আগের দিন কেকেআরের মেন্টর ডেভিড হাসি জানিয়েছিলেন, রাসেল সুস্থ হয়ে উঠেছেন। তা হলে কেন খেলানো হল না এই ক্যারিবিয়ান অলরাউন্ডারকে? ম্যাচের পরে সাংবাদিক বৈঠকে ম্যাকালাম বলেছেন, ‘‘প্রতিযোগিতার শুরুতে রাসেলের হ্যামস্ট্রিংয়ে চোট লেগেছিল। তার পরে ও অক্লান্ত পরিশ্রম করে গিয়েছে নিজেকে সুস্থ করে তোলার জন্য। কিন্তু তা সত্ত্বেও রাসেলকে নিয়ে ঝুঁকি একটা থেকেই গিয়েছিল। যে ঝুঁকিটা আমরা ফাইনালে নিতে চাইনি।’’

ম্যাকালাম এও বলেছেন, ‘‘হ্যামস্ট্রিংয়ের চোটগুলো এমনই হয় যে, বোঝাই যায় না পুরো ঠিক হয়েছে কি না। তাই রাসেলকে খেলানোটা সব সময় বড় ঝুঁকির হয়ে যেত।’’ যোগ করেন, ‘‘যারা আমাদের ফাইনালে তুলেছিল, আমরা তাদেরই সুযোগ দিতে চেয়েছিলাম।’’ আমিরশাহিতে এসে মাত্র তিনটে ম্যাচ খেলেছিলেন রাসেল। শেষ ম্যাচ খেলেন ২৬ সেপ্টেম্বর। রাসেলের পরিবর্তে শেষ কয়েকটা ম্যাচে ভাল খেললেও ফাইনালে ব্যর্থ হন বাংলাদেশের অলরাউন্ডার শাকিব আল হাসান। তিন ওভারে ৩৩ রান দেন আর ব্যাট করতে নেমে শূন্য করেন।

তবে বিদেশিদের মধ্যে সবচেয়ে খারাপ ফর্মে ছিলেন অইন মর্গ্যান। অধিনায়ক হওয়ার ফলে সমস্যা আরও বেড়ে গিয়েছিল। ম্যাকালাম বলেছেন, ‘‘অদ্ভুত একটা পরিস্থিতি তৈরি হয়েছিল, তাই নয়? মর্গ্যান অসাধারণ নেতৃত্বে দিচ্ছিল। টি-টোয়েন্টি ক্রিকেটে এত ভাল অধিনায়কত্ব করতে আমি কাউকে দেখিনি। দলটাকে এগিয়ে নিয়ে যাচ্ছিল ও। কিন্তু হাজার চেষ্টা করেও রান পাচ্ছিল না। সাধারণত টি-টোয়েন্টিতে শেষ পাঁচ ওভারে ও বিধ্বংসী ব্যাট করে। আমরা ওই জায়গাতেও ওকে ব্যাট করতে পাঠিয়েছিলাম। কিন্তু লাভ হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Andre Russell Brendon McCullum IPL 2021 KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE