Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL 2021

দ্য হানড্রেড, বিগ ব্যাশে খেলতে নাকি মুখিয়ে কোহলীরা, দাবি কেকেআর অধিনায়ক মর্গ্যানের

ভারতীয় বোর্ডের নিয়মানুযায়ী, কোনও ক্রিকেটারেরই বিদেশি লিগে খেলার অনুমতি নেই।

মর্গ্যান এবং কোহলী।

মর্গ্যান এবং কোহলী। ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২১ ১৯:১২
Share: Save:

ইংল্যান্ডের ‘দ্য হানড্রেড’ লিগে খেলার জন্য মুখিয়ে রয়েছেন অনেক ভারতীয় ক্রিকেটারই। এমনকি, বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি লিগেও খেলতে চান তাঁরা। এমনই দাবি করলেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক অইন মর্গ্যান

ইংল্যান্ডের সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মর্গ্যান বলেছেন, “দ্য হানড্রেড নিয়ে এখানে কথাবার্তা হচ্ছিল। আমি জানি যে অনেক ভারতীয় ক্রিকেটারই রয়েছে, যারা ওই লিগে এবং বাকি প্রতিযোগিতাগুলোয় খেলতে আগ্রহী। ওরা নতুন দেশে গিয়ে নতুন পরিস্থিতি এবং সংস্কৃতির সঙ্গে মানিয়ে নিতে চায়, যাতে পরবর্তী সময়ে ও দেশে খেলতে গেলে সুবিধা হয়।” তবে কোনও ক্রিকেটারেরই নাম করেননি ইংরেজ অধিনায়ক।

উল্লেখ্য, ভারতীয় বোর্ডের নিয়মানুযায়ী, কোনও ক্রিকেটারেরই বিদেশি লিগে খেলার অনুমতি নেই। একমাত্র অবসর নিয়েই তাঁরা বিদেশি লিগে খেলতে পারেন। তবে তার আগে অনুমতি নিতে হবে বোর্ডের থেকে।

যে ভাবে বিভিন্ন ক্রিকেটাররা মালিকানাধীন লিগের প্রতি আসক্ত হয়ে পড়ছেন, তাতে উদ্বেগ প্রকাশ করেছেন মর্গ্যান। তাঁর দাবি, আইসিসি এ নিয়ে যথেষ্ট ব্যবস্থা নিচ্ছে না। মর্গ্যানের কথায়, “ক্রিকেট যে ভাবে বাড়ছে, সেই মতো ক্রিকেটারদের সুযোগ করে দেওয়া হচ্ছে না। এটা চিন্তার বিষয়। কারণ আন্তর্জাতিক ম্যাচ খেলতে অনেক দেশ এখন প্রথম একাদশ গঠন করার মতো খেলোয়াড়ই পাচ্ছে না। আমি নিশ্চিত, আগামী ১০ বছরের মধ্যে মালিকানাধীন লিগগুলি বিশ্ব ক্রিকেট শাসন করবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR Virat Kohli Eoin Morgan IPL 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE