Advertisement
২৭ এপ্রিল ২০২৪
IPL

নির্দেশ মানছেন না শুভমন-নারাইনরা, বলেই দিলেন প্রচণ্ড ক্ষুব্ধ নাইট কোচ ম্যাকালাম

শুভমন গিল, নীতীশ রানা, রাহুল ত্রিপাঠি রান করলেও অনেক বল নষ্ট করেন। টি-টোয়েন্টিতে এত বল নষ্ট করা মেনে নিতে পারছেন না ম্যাকালাম।

ব্যাটসম্যানদের ভঙ্গুর মানসিকতায় ক্ষুব্ধ ও হতাশ ব্রেন্ডন ম্যাকালাম।

ব্যাটসম্যানদের ভঙ্গুর মানসিকতায় ক্ষুব্ধ ও হতাশ ব্রেন্ডন ম্যাকালাম। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২১ ১৬:৩৪
Share: Save:

হারের জন্য মন খারাপ। তবে তার থেকেও ব্রেন্ডন ম্যাকালাম বেশি ক্ষুব্ধ দলের একাধিক ব্যাটসম্যানের নেতিবাচক মানসিকতা দেখে। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৭ উইকেটে হারের পর সেটা কোনও রাখঢাক না করেই জানিয়ে দিলেন কলকাতা নাইট রাইডার্সের মুখ্য প্রশিক্ষক। বৃহস্পতিবার প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৪ রান তোলে কেকেআর। শুভমন গিল, নীতীশ রানা, রাহুল ত্রিপাঠি রান করলেও অনেক বল নষ্ট করেন। অইন মর্গ্যান, সুনীল নারাইন তো খালি হাতে ফিরে যান। টি-টোয়েন্টিতে এত বল নষ্ট করা মেনে নিতে পারছেন না ম্যাকালাম।

সাংবাদিক সম্মেলনে এসে ম্যাকালাম বলেন, “প্রতি ম্যাচের আগে আমি ও মর্গ্যান ক্রিকেটারদের আক্রমনাত্মক মানসিকতা নিয়ে খেলার নির্দেশ দিয়ে থাকি। কিন্তু একাধিক ক্রিকেটার সেটা মেনে চলতে পারছে না। এটা খুবই হতাশাজনক ব্যাপার। অনুশীলনে সবাই দারুণ ব্যাট করলেও ম্যাচে প্রভাব ফেলতে পারছে না। এর কারণ দ্রুত খুঁজে বের করতে হবে।”

দলের ব্যাটসম্যানদের মানসিকতা নিয়ে কাটাছেঁড়া করতে গিয়ে বিপক্ষের পৃথ্বী শ-এর উদাহরণ টেনে আনেন ম্যাকালাম। গত ম্যাচে মাত্র ৪১ বলে ৮২ রান করেন পৃথ্বী। তাঁর এমন মারকুটে ইনিংসের জন্য হেলায় ম্যাচ জিতে যায় দিল্লি। নাইটদের মুখ্য প্রশিক্ষক বললেন, “টি-টোয়েন্টিতে কীভাবে ব্যাট করতে হয়, সেটা পৃথ্বীকে দেখে শেখা উচিত। দুনিয়ার কোনও ব্যাটসম্যান সব বলে ছয়-চার মারতে পারবে না। কিন্তু প্রতি বলে রান নেওয়া কিংবা শুরু থেকে আক্রমণ করার ইচ্ছে তো থাকতে হবে। যদি কোনও ব্যাটসম্যান সেই ইচ্ছে দেখায় তাহলে সে সফল হবেই। তাই পুরনো আমলের ঘরানাকে আঁকড়ে ধরে থাকলে চলবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE