Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

আইপিএল-এ কমলা টুপির দৌড়ে জনি বেয়ারস্টো, ফ্যাফ দু’প্লেসি

কমলা টুপির দৌড়ে এখনও পর্যন্ত সবার ওপরে রয়েছেন দিল্লি ক্যাপিটালসের শিখর ধওয়ন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ এপ্রিল ২০২১ ১৭:৩৬
বেয়ারস্টো এবং দু’প্লেসি

বেয়ারস্টো এবং দু’প্লেসি

এবারের আইপিএল-এ কমলা টুপির দৌড়ে হঠাৎই ঢুকে পড়লেন জনি বেয়ারস্টোফ্যাফ দু’প্লেসি। বুধবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৬০ বলে অপরাজিত ৯৫ রানের ইনিংস খেলেছেন দু’প্লেসি। অন্যদিকে বেয়ারস্টো পঞ্জাব কিংসের বিরুদ্ধে করেছেন ৫৬ বলে অপরাজিত ৬৩ রান। দুজনেই সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় প্রথম পাঁচে জায়গা করে নিয়েছেন।

কমলা টুপির দৌড়ে এখনও পর্যন্ত সবার ওপরে রয়েছেন দিল্লি ক্যাপিটালসের শিখর ধওয়ন। ৪টি ম্যাচ খেলে তাঁর ২৩১ রান। গড় ৫৭.৭৫, স্ট্রাইক রেট ১৪৮.০৭। দ্বিতীয় স্থানে রয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের গ্লেন ম্যাক্সওয়েল। তিনি একটি ম্যাচ কম খেলে ৫৮.৬৬ গড়ে ১৭৬ রান করেছেন। তাঁর স্ট্রাইক রেট ১৪৯.১৫। বেয়ারস্টো ১৭৩ রান করে রয়েছেন তৃতীয় স্থানে। চার ম্যাচে তাঁর গড় ৫৭.৬৬, স্ট্রাইক রেট ১৩২.০৬। চতুর্থ স্থানে দু’প্লেসি। তাঁর ৮২.০০ গড় এবং ১৪৫.১৩ স্ট্রাইক রেটে চার ম্যাচে ১৬৪ রান। পঞ্চম স্থানে কলকাতা নাইট রাইডার্সের নীতীশ রানা। তিনি ১৬৪ রান করেছেন। তিনিও চারটি ম্যাচ খেলেছেন। গড় ৪১.০০, স্ট্রাইক রেট ১৩০.১৫।

সবথেকে বেশি ৯টি উইকেট নিয়ে এখনও পর্যন্ত বেগুনি টুপির দৌড়ে এগিয়ে রয়েছেন ৩টি ম্যাচ খেলা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হর্ষল পটেল। এরপর ৮ উইকেট নিয়ে রয়েছেন ৩জন। দিল্লি ক্যাপিটালসের আবেশ খান, চেন্নাই সুপার কিংসের দীপক চাহার এবং মুম্বই ইন্ডিয়ান্সের রাহুল চাহার। এঁরা প্রত্যেকেই ৪টি করে ম্যাচ খেলেছেন। ৪ ম্যাচে ৭ উইকেট নিয়ে কলকাতা নাইট রাইডার্সের আন্দ্রে রাসেল রয়েছেন পঞ্চম স্থানে।

Advertisement

আরও পড়ুন

Advertisement