Advertisement
১১ মে ২০২৪
KKR

IPL 2021: চার উইকেট নেওয়া শিবমের সাফল্যের কারণ কী? নিজেই জানালেন তরুণ পেসার

অনূর্ধ্ব-১৯ বিভাগে খেলার সময়ই নজর কেড়েছিলেন শিবম। সেখান থেকেই জায়গা করে নেন আইপিএল-এ।

তিন জনের উইকেট ছিটকে দেন শিবম।

তিন জনের উইকেট ছিটকে দেন শিবম। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২১ ১০:০১
Share: Save:

পাশে লকি ফার্গুসন, টিম সাউদিদের মতো বিশ্বমানের পেসার যে তরুণ শিবম মাভিকে আরও পরিণত করছে তার প্রমাণ বৃহস্পতিবারের ম্যাচ। ৩.১ ওভার বল করে ৪ উইকেট তুলে নিলেন শিবম। রাজস্থান রয়্যালসের শিরদাঁড়া ভাঙলেন তিনিই।

সঞ্জু স্যামসন, শিবম দুবে, গ্লেন ফিলিপ্স এবং রাহুল তেওয়াটিয়া, শিবমের চার শিকারেরই ক্ষমতা আছে যে কোনও সময় ম্যাচের রং পাল্টে দেওয়ার। চার জনের মধ্যে তিন জনের উইকেট ছিটকে দেন শিবম। এক মাত্র সঞ্জু ক্যাচ দেন অইন মর্গ্যানের হাতে। শিবম বলেন, “গুরুত্বপূর্ণ দিনে ভাল বল করতে পেরে আমি খুশি। পরিকল্পনা ছিল উইকেট লক্ষ্য করে বল করার, যাতে ব্যাটার খেলার কোনও জায়গা না পায়। বল বেশি উঠছিল না, সেই কারণেই এমন পরিকল্পনা।”

অনূর্ধ্ব-১৯ বিভাগে খেলার সময়ই নজর কেড়েছিলেন শিবম। সেখান থেকেই জায়গা করে নেন আইপিএল-এ। কলকাতা নাইট রাইডার্সের হয়ে নিজেকে মেলে ধরেন তরুণ পেসার। শিবম বলেন, “অনূর্ধ্ব ১৯-এ খেলার সময়ই কেকেআর-এ সুযোগ পাই। এত কম বয়সে সুযোগ পেলে শেখার কাজটা চালিয়ে যেতে হয়। আমি শিখেছি কখন স্লোয়ার দিতে হবে, কখন ইয়র্কার দিতে হবে, খেলার কোন পরিস্থিতিতে কী ভাবে বল করতে হবে।”

গ্রাফিক: শৌভিক দেবনাথ

চারটি উইকেটের মধ্যে কোনটা মনে রাখবেন শিবম? তিনি বলেন, “শিবম দুবের উইকেটটা। কাউকে বোল্ড বা এলবিডব্লিউ করতে পারলে বোলারের মনে আলাদা আনন্দ হয়। আমাদের যেটা করার দরকার ছিল, সেটা করেছি। এ বার দেখা যাক কী হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR IPL 2021 Shivam Mavi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE