Advertisement
১৯ এপ্রিল ২০২৪
rohit sharma

IPL 2021: রোহিতদের প্লে-অফে যাওয়ার রাস্তা কঠিন, কী করলে কলকাতাকে টপকে শেষ চারে যাবে মুম্বই

কলকাতার পয়েন্ট ১৪। ৮৬ রানে জিতে নেট রানরেট আরও বাড়িয়ে নিয়েছে নাইটরা। মুম্বই ভক্তদের আশা ছিল কলকাতার হার।

প্লে অফে যেতে পারে মুম্বই?

প্লে অফে যেতে পারে মুম্বই? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২১ ০৮:৫১
Share: Save:

লিগ টেবিলের চতুর্থ স্থান নিয়ে লড়াই ছিল কলকাতা নাইট রাইডার্স এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে। বৃহস্পতিবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে বিশাল ব্যবধানে জিতে প্লে-অফের রাস্তা প্রায় পাকা করে নিয়েছে কলকাতা। রোহিত শর্মাদের ম্যাচ রয়েছে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। শুক্রবার কী করলে প্লে অফে যেতে পারে মুম্বই?

কলকাতার পয়েন্ট ১৪। ৮৬ রানে জিতে নেট রানরেট আরও বাড়িয়ে নিয়েছে নাইটরা। মুম্বই ভক্তদের আশা ছিল কলকাতার হার। কিন্তু তা তো হলই না, উল্টে নেট রান রেট বাড়িয়ে নিলেন দীনেশ কার্তিকরা। এর ফলে মুম্বইয়ের কাজটা প্রচণ্ড কঠিন হয়ে গেল। শুক্রবার হায়দরাবাদের বিরুদ্ধে ১৭১ রানের ব্যবধানে জিততে হবে রোহিতদের। তবে শুক্রবার মুম্বই যদি আগে বল করে, তা হলে তাদের পক্ষে প্লে-অফে যাওয়া সম্ভব নয়। হায়দরাবাদ যে লক্ষ্যই রাখুক মুম্বইয়ের সামনে, সেই রান এক বলে তুলে দিলেও প্লে অফে উঠতে পারবেন না রোহিতরা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে ষষ্ঠ স্থানে মুম্বই। নেট রান রেট -০.০৪৮। অন্য দিকে কলকাতা রয়েছে চতুর্থ স্থানে। ১৪ ম্যাচ খেলে তাদের পয়েন্ট ১৪। নেট রান রেট ০.৫৮৭। গত বারের চ্যাম্পিয়নদের পক্ষে এতটা রাস্তা পার করা বেশ কঠিন, তবে অসম্ভব নয়। প্রথমে ব্যাট করে বিশাল রান তুলে তাড়াতাড়ি হায়দরাবাদকে অল আউট করাই এক মাত্র লক্ষ্য হবে রোহিতদের।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rohit sharma IPL 2021 Mumbai Indians MI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE