×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২২ জুন ২০২১ ই-পেপার

বরুণকে নিয়ে না মচকালেও অইন মর্গ্যানের স্বীকারোক্তি: পিচ বুঝতেই পারিনি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৮ এপ্রিল ২০২১ ২০:১৪
মারছেন মর্গ্যান, দেখছেন এবি।

মারছেন মর্গ্যান, দেখছেন এবি।
ছবি আইপিএল

বিরাট কোহলীর আরসিবি-র বিরুদ্ধে হারতে হয়েছে ৩৮ রানে। কিন্তু হারের পিছনে গ্লেন ম্যাক্সওয়েল বা এবি ডিভিলিয়ার্সের ইনিংস নয়, সমালোচনা হচ্ছে কেকেআর অধিনায়ক অইন মর্গ্যানের ভুল রণনীতির। এক ওভারে জোড়া সাফল্য পাওয়া সত্ত্বেও কেন বরুণ চক্রবর্তীকে দিয়ে টানা বল করালেন না তা নিয়ে প্রশ্নে জেরবার হচ্ছেন ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো অধিনায়ক।

তবুও মচকাচ্ছেন না মর্গ্যান। ম্যাচের পর সাফ বলে দিলেন, পাওয়ার প্লে-তে বরুণকে দিয়ে আর একটা ওভার করানোর কোনও পরিকল্পনা তাঁর ছিল না। পাশাপাশি এটাও মেনে নিলেন, পিচ বুঝতেই পারেননি তিনি। বললেন, “দিনটা আরসিবি-র ছিল। প্রচণ্ড গরম ছিল আজ। তবে চেন্নাইয়ের পিচ দেখে আমি প্রচণ্ড অবাক হয়েছি। কোনও সন্দেহ নেই যে পিচের চরিত্র বুঝতে পারিনি। যারাই খেলেছে তারাই বলেছে এই উইকেট ব্যাটিংয়ের জন্যে ভাল ছিল।”

বোলিংয়েও যে তাঁর কাছে বেশি বিকল্প ছিল না, সেটাও জানিয়ে দিয়েছেন মর্গ্যান। বলেছেন, “ম্যাক্সওয়েল দারুণ ক্রিকেটার। ও ভাল ব্যাট করেছে আজ। কিন্তু এবি-র মতো ব্যাটসম্যানকে আটকাতে আরও বৈচিত্রময় বোলার দরকার ছিল আমাদের।”

Advertisement

মর্গ্যানের সংযোজন, “ব্যাটিংয়ের সময় শুরু থেকে আরও চালানো উচিত ছিল আমাদের। নিজেদের এমন জায়গায় এনে ফেলেছিলাম, যেখান থেকে ম্যাচটা হয়তো শুধু আন্দ্রেই বের করতে পারত।” চেন্নাইয়ের পাট শেষ কলকাতার। পরের ম্যাচ মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। মর্গ্যান বললেন, “ওখানকার উইকেট ভাল। শিশির হয়েছে। বেশ কিছু ম্যাচ দেখেছি।”

Advertisement