Advertisement
১০ মে ২০২৪
IPL 2021

সমালোচকদের পাত্তা দিতে চান না কেকেআরের ‘প্রবীণ’ ক্রিকেটার হরভজন

বয়স প্রায় চল্লিশের কোঠায়। তা সত্ত্বেও নিলামে তাঁকে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) কেনায় চমকে গিয়েছিলেন অনেকেই।

হরভজন সিংহ

হরভজন সিংহ ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২১ ২১:১৮
Share: Save:

বয়স প্রায় চল্লিশের কোঠায়। তা সত্ত্বেও নিলামে তাঁকে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) কেনায় চমকে গিয়েছিলেন অনেকেই। ‘প্রবীণ’ এই স্পিনারকে নিয়ে ইতিউতি প্রশ্নও উঠতে শুরু করেছিল। তবে হরভজন সিংহ জানিয়ে দিলেন, কারওর সমালোচনায় তাঁর কিছু যায় আসে না। যতদিন ভাল লাগবে ততদিন ক্রিকেট খেলা চালিয়ে যেতে চান।

গত বছর আইপিএলে খেলেননি হরভজন। বুধবার সংবাদ সংস্থাকে সাক্ষাৎকারে জানিয়েছেন, “অনেকেই প্রশ্ন করছিল, ভাই এ কেন এখনও খেলছে? আমি বলতে চাই, এটা ওদের ভাবনা, আমার নয়। জানি আমি এখনও খেলতে পারি। তাই আমি খেলব। কারওকে কিছু প্রমাণ করার নেই আমার। ভাল খেলা, ক্রিজে গিয়ে সময় কাটানো, দলের জয় নিশ্চিত করা— এগুলোই আমার কাছে সবার আগে।”

হরভজনের সংযোজন, “আমি নিজের জন্যে একটি লক্ষ্যমাত্রা তৈরি করেছি। সেটা যদি পূরণ করতে না পারি তাহলে নিজেই নিজেকে দোষ দেব। নিজেই নিজেকে জিজ্ঞাসা করব, আমি কি নিজের সেরাটা দিতে পেরেছি।”

আন্তর্জাতিক ক্রিকেটে ৭০০-রও বেশি উইকেটের মালিক জানালেন, টি-টোয়েন্টি ক্রিকেট খেলার জন্য যে পরিমাণ শক্তি ব্যয় করতে হয় তা তিনি করবেন। বলেছেন, “অবশ্যই আমি ২০ বছরের তরুণের মতো অনুশীলন করতে পারব না। কিন্তু ৪০ বছর বয়স হলেও আমি জানি অনেক ফিট রয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR HARBHAJAN singh IPL 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE