Advertisement
০৮ মে ২০২৪
IPL 2021

ছন্দে নেই একেবারেই, তবু সমালোচকদের পাত্তা দিচ্ছেন না কেকেআরের স্পিনার

ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজের প্রথম দুটি ম্যাচে সুযোগ পেলেও তৃতীয় ম্যাচে বাদ পড়েন কুলদীপ।

কুলদীপ যাদব।

কুলদীপ যাদব। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২১ ১৯:৪৭
Share: Save:

সাম্প্রতিক কালে একেবারেই ভাল ছন্দে নেই তিনি। অস্ট্রেলিয়া সিরিজে সুযোগই পাননি। ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজের প্রথম দুটি ম্যাচে সুযোগ পেলেও তৃতীয় ম্যাচে বাদ পড়েন। প্রচুর রান দেওয়ার জন্য সমালোচনাও শুনতে হচ্ছে প্রতিনিয়ত। তবে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) স্পিনার কুলদীপ যাদব জানিয়েছেন, সমালোচনাকে তিনি পাত্তা দেন না।

এক সাক্ষাৎকারে কুলদীপ বলেছেন, “বাজে কথায় আমি কান দিই না। দক্ষতার উন্নতি ঘটানো এবং যতটা সম্ভব নিখুঁত হওয়াই আমার কাজ। নিয়মিত খেললে ব্যাটসম্যান আমাকে বুঝে যাবে। তখনই আমাকে উন্নতি করতে হবে। তাই রোজই বোলিংয়ে কিছু না কিছু বদল আনার চেষ্টা করে থাকি। তবে এত বিশ্লেষণ সত্ত্বেও ব্যাটসম্যান ঠিক রান খুঁজে নেয়। তখনই বোলারদের কাছে কাজটা কঠিন হয়ে পড়ে।”

বাদ পড়ার কারণ বুঝিয়ে বলার জন্য কুলদীপ ধন্যবাদ জানিয়েছেন দল পরিচালকদের। বলেছেন, “যখনই সুযোগ আসবে তৈরি থাকতে চাই। প্রথম একাদশ থেকে বাদ দেওয়া হলে সিদ্ধান্তের কারণ আমাকে বুঝিয়ে বলা হয়। বরাবর ওরা আমার পাশে থেকেছে। তাই আমি চিন্তিত নই। অনুশীলনে একই ভাবে কঠোর পরিশ্রম করে নিজেকে উন্নত করে যাব।”

তবে বারবার দল থেকে বাদ পড়লে মনঃসংযোগে যে অভাব তৈরি হয়, সেটা স্বীকার করেছেন কুলদীপ। কলকাতা নাইট রাইডার্সের স্পিনার বলেছেন, “নিয়মিত খেললে লাইন-লেংথের ব্যাপারে একটা ধারণা তৈরি হয়ে যায়। দীর্ঘদিন বাইরে থাকার পর ফিরলে মানিয়ে নেওয়া কঠিন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR kuldeep yadav IPL 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE