Advertisement
২৫ এপ্রিল ২০২৪
IPL 2021

আইপিএল শুরুর আগে করোনা টিকা নিতে চাননি বহু ক্রিকেটার

আইপিএল-এর মাঝপথে একাধিক ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ার পিছনে উঠে আসছে খেলোয়াড়দের করোনাকে সেই ভাবে গুরুত্ব না দেওয়ার ছবি।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২১ ১২:৪১
Share: Save:

একাধিক ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ায় স্থগিত করে দেওয়া হয়েছে আইপিএল। ফের কবে শুরু করা যাবে এই প্রতিযোগিতা বা আদৌ করা যাবে কি না সেই নিয়ে প্রশ্ন রয়েছে বিস্তর। তবে আইপিএল-এর মাঝপথে একাধিক ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ার পিছনে উঠে আসছে খেলোয়াড়দের করোনাকে সেই ভাবে গুরুত্ব না দেওয়ার ছবি।

বিভিন্ন দল তাদের ক্রিকেটারদের জন্য করোনা টিকার ব্যবস্থা করতে চেয়েছিল। কিন্তু একটি সর্বভারতীয় সংবাদপত্রের খবর অনুযায়ী অধিকাংশ ক্রিকেটারই নাকি টিকা নিতে চাননি। বোর্ডের এক সূত্র বলেন, “ক্রিকেটারদের টিকা দেওয়ার কথা বলা হলে তারা নিতেই চায়নি। ওদের দোষ নয়, সেই ভাবে সচেতনতা তৈরিই করা হয়নি। ক্রিকেটারদের মনে হয়েছিল জৈব সুরক্ষা বলয় সম্পূর্ণ সুরক্ষিত, আলাদা করে টিকা নেওয়ার কোনও প্রয়োজন নেই। দলগুলোও আর জোর করেনি।”

বিদেশি ক্রিকেটাররা টিকা নিতে চাইছিলেন। কিন্তু আইনত সেটা সম্ভব ছিল না। মাইক হাসি করোনা মুক্ত। ভারত থেকেই অস্ট্রেলিয়ার বিমান ধরবেন তিনি। ১৫ মে-র পর ভারত থেকে অস্ট্রেলিয়া যাওয়ার বিমানে কোনও নিষেধাজ্ঞা থাকছে না। এখনও করোনা সংক্রমিত ঋদ্ধিমান সাহা এবং প্রসিদ্ধ কৃষ্ণ। ইংল্যান্ড সফরকারী দলে তাঁদের নাম রয়েছে। ২৫ মে-র মধ্যে মুম্বইয়ে দলের সঙ্গে যোগ দিতে হবে ঋদ্ধিদের। তার আগে করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricketers Vaccine IPL 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE