Advertisement
২০ এপ্রিল ২০২৪
MS Dhoni

সচিনের জন্যই আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলা হয়নি ধোনির

নিলামে ধোনিকে কেনার জন্য লড়াই চলছিল মুম্বই এবং চেন্নাইয়ের মধ্যে। শেষ পর্যন্ত মুম্বই ‘হার’ মানতে বাধ্য হয় সচিনের জন্য।

মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলার সম্ভবনা ছিল ধোনির, বাধা হলেন সচিন।

মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলার সম্ভবনা ছিল ধোনির, বাধা হলেন সচিন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২১ ১৫:৩৬
Share: Save:

২০০৮ সালে চেন্নাই সুপার কিংস নয়, মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলার সম্ভবনা ছিল মহেন্দ্র সিংহ ধোনির। নিলামে তাঁকে কেনার জন্য লড়াই চলছিল মুম্বই এবং চেন্নাইয়ের মধ্যে। শেষ পর্যন্ত মুম্বই ‘হার’ মানতে বাধ্য হয় সচিন তেন্ডুলকরের জন্য।

২০০৭ সালে ভারতকে টি২০ বিশ্বকাপ জিতিয়ে দেশের অন্যতম বড় তারকা হয়ে উঠেছিলেন ধোনি। তাঁকে পাওয়ার জন্য লড়াইয়ে ছিল অনেক দলই। শেষ অবধি লড়াই হয়েছিল মুম্বই এবং চেন্নাইয়ের। তবে মুম্বই দলে সচিন ছিলেন ‘আইকন’ অর্থাৎ তারকা ক্রিকেটার। নিয়ম অনুযায়ী দলের সব চেয়ে দামি ক্রিকেটারের থেকে ১৫ শতাংশ বেশি পারিশ্রমিক দিতে হবে তারকা ক্রিকেটারদের। ২০০৮ সালে চেন্নাই ধোনিকে কিনেছিল উঠেছিল ১১ কোটি ৩৩ লক্ষ টাকায়। মুম্বই ওই দামে কিনলে সচিনকে আরও ১৫ শতাংশ বেশি দিতে হতো। স্বাভাবিক ভাবেই তা হলে বাকি দল তৈরি করতে সমস্যায় পড়তে হতো মুম্বইকে।

চেন্নাইয়ের কোনও তারকা ক্রিকেটার না থাকায় সুবিধা হয়েছিল সে বারের নিলামে। কলকাতা নাইট রাইডার্সের ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, কিংস ইলেভেন পঞ্জাবের ছিলেন যুবরাজ সিংহ, দিল্লি ডেয়ারডেভিলসের ছিলেন বিরেন্দ্র সহবাগ। ধোনির রাঁচি হওয়ায় কোনও দল তাঁকে তারকা ক্রিকেটার হিসেবে দলে নিতে পারেনি। তাতে সুবিধাই হয়েছিল চেন্নাইয়ের। আজও তিনি সেই দলেই রয়েছেন। চেন্নাইকে ৩ বার আইপিএলও জিতিয়েছেন। ২০২১ সালে তাঁর দিকেই তাকিয়ে চেন্নাই সমর্থকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE