Advertisement
২৭ এপ্রিল ২০২৪
IPL 2021

স্মিথ নন, ধোনির জন্যই পুণে ২০১৭ সালে আইপিএল ফাইনালে উঠেছিল, বলছেন সেই দলের ক্রিকেটার

শুরুতে ধোনিই ছিলেন অধিনায়ক, মাঝপথে তাঁকে পাল্টে স্মিথকে দেওয়া হয় নেতৃত্বের দায়িত্ব।

শুরুতে ধোনিই ছিলেন অধিনায়ক, মাঝপথে তাঁকে পাল্টে স্মিথকে দেওয়া হয় নেতৃত্বের দায়িত্ব।

শুরুতে ধোনিই ছিলেন অধিনায়ক, মাঝপথে তাঁকে পাল্টে স্মিথকে দেওয়া হয় নেতৃত্বের দায়িত্ব। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২১ ১৬:৫৯
Share: Save:

২০১৭ সালে রাইজিং পুণে সুপারজায়ান্টস মাত্র ১ রানের জন্য ফাইনালে হেরে গিয়েছিল। অধিনায়ক ছিলেন স্টিভ স্মিথ। তবে তিনি নন, মহেন্দ্র সিংহ ধোনির জন্যই সাফল্য পেয়েছিল দল, এমনটাই দাবি রজত ভাটিয়ার। শুরুতে ধোনিই ছিলেন অধিনায়ক, মাঝপথে তাঁকে পাল্টে স্মিথকে দেওয়া হয় নেতৃত্বের দায়িত্ব।

ভাটিয়া সেই সময় পুণে দলের সদস্য। তিনি বলেন, “সফল অধিনায়ক সে, যে ভারতের ঘরোয়া ক্রিকেটারদের সম্পর্কে জানে। স্মিথ তো জানতোই না রাহুল ত্রিপাঠি কোন দলে খেলে, কোন জায়গায় ব্যাট করে। ধোনির জন্যই ফাইনালে পৌঁছেছিলাম আমরা।”

বিদেশি অধিনায়ক নন, আইপিএল-এ ভারতীয় অধিনায়কদেরই পছন্দ ভাটিয়ার। তিনি বলেন, “আইপিএল-এ প্রতিটা দলের নিজস্ব ধরন থাকে। তবে দলের বড় নামের ওপরেই ভরসা রাখে তারা। বিদেশিদের হাতে নেতৃত্ব তুলে দেয় বহু দল। আমার মনে হয় সেটা ঠিক নয়। ঘরোয়া ক্রিকেটারদের চেনেই না তারা।”

স্মিথকে অধিনায়ক হিসেবে প্রথম দশে রাখতেও রাজি নন ভাটিয়া। আইপিএল-এ পুণে ছাড়াও দিল্লি ডেয়ারডেভিলস এবং কলকাতা নাইট রাইডার্স দলে খেলেছেন এই অলরাউন্ডার। ৯৫টি ম্যাচে নিয়েছেন ৭১টি উইকেট এবং ৩৪২ রান করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE