Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অক্টোবর ২০২১ ই-পেপার

IPL 2021: আইপিএল ফের শুরু হলেই জ্বলে উঠবেন ধোনি, মনে করেন তাঁর চেন্নাইয়ের সতীর্থ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৬ মে ২০২১ ২২:১২
এ বার আইপিএল-এর প্রথম পর্বে ৭ ম্যাচে মাত্র ৩৭ রান করেছেন ধোনি।

এ বার আইপিএল-এর প্রথম পর্বে ৭ ম্যাচে মাত্র ৩৭ রান করেছেন ধোনি।
ফাইল চিত্র

আইপিএল-এর দ্বিতীয় পর্বে মহেন্দ্র সিংহ ধোনিকে আরও বিস্ফোরক মেজাজে দেখা যাবে। এমনটাই দাবি করলেন তাঁর চেন্নাই সুপার কিংসের অন্যতম জোরে বোলার দীপক চাহার। উইকেটের পিছনে ৩৯ বছরের এম এস ধোনি এখনও অপ্রতিরোধ্য। তবে ব্যাট হাতে আগের সেই চমক দেখা যাচ্ছে না। গত বছর আইপিএল-এ ১৪ ম্যাচে মাত্র ২০০ রান করেন ‘ক্যাপ্টেন কুল’। এ বারের পরিসংখ্যান আরও নিম্নগামী। করোনার জন্য আইপিএল বন্ধ হওয়ার আগে ৭ ম্যাচে মাত্র ৩৭ রান করেছেন ধোনি।

যদিও ব্যাটসম্যান ধোনির পাশে দাঁড়িয়ে চাহার বলছেন, “১৫-২০ বছর ধরে একজন মানুষ একই ছন্দে ব্যাট করে যাবে, এটা কি আদৌ সম্ভব! মনে রাখবেন মাহি ভাই কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলেছে। তাই আইপিএল-এর মতো কঠিন মঞ্চে আগের মতো অনায়াসে রান করা সম্ভব নয়।” এরপরেই তিনি যোগ করেন, “মাহি ভাই সব সময় ফিনিশারের ভূমিকা পালন করে এসেছে। এখনও সেটাই করতে চায়। তবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে যাওয়ার জন্যই হয়তো আগের মতো জ্বলে উঠতে পারছে না। কিন্তু আমাদের বিশ্বাস আইপিএল-এর দ্বিতীয় ভাগে ওকে পুরনো মেজাজে দেখা যাবে।”

আইপিএল শুরু হবে সেই খবর পাওয়ার পর থেকে উত্তেজনায় ফুটছেন এই ডানহাতি বোলার। গত বছরের সমস্যা কাটিয়ে এ বার এখনও পর্যন্ত ভাল ফল করেছে সিএসকে। চাহার এখনও পর্যন্ত ৭ ম্যাচে ৮ উইকেট নিয়েছেন। তবে বাইশ গজে আগুনে বোলিংয়ের জন্য ধোনির প্রতি কৃতজ্ঞ তিনি।

Advertisement

শেষে বলছেন, “সিএসকে পরিবারে এটা আমার চতুর্থ বছর। পাওয়ার প্লে হোক কিংবা শেষের দিক, মাহি ভাই সব সময় আমার প্রতি আস্থা দেখিয়েছে। বোলারদের কীভাবে ব্যবহার করতে হয় সেটা ওর চেয়ে ভাল কেউ জানে না। আর এটাই আমার বড় প্রাপ্তি। ওর মতো মানুষের অধীনে খেলার জন্য গর্ব বোধ করি।”

আরও পড়ুন

Advertisement