×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ জুন ২০২১ ই-পেপার

বিরাট কোহলীর জন্য ‘বিশেষ’ উপহার পাঠাবেন পেপ গুয়ার্দিওলা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ এপ্রিল ২০২১ ১৯:০২
আরসিবি জার্সি হাতে পেপ গুয়ার্দিওলা।

আরসিবি জার্সি হাতে পেপ গুয়ার্দিওলা।

বিশ্ব ফুটবলের মঞ্চে তিনি কত বড় মাপের প্রশিক্ষক সেটা সবাই জানে। যদিও এ হেন পেপ গুয়ার্দিওলা এ বার ক্রিকেট শিখতে চান। সেটাও আবার বিরাট কোহলীর কাছ থেকে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সি হাতে নিয়ে এমনটাই জানালেন ম্যাঞ্চেস্টার সিটির সর্বেসর্বা।

কয়েক দিন আগেই আরসিবি-র জার্সি হাতে পেয়েছিলেন পেপ। সেই ভিডিয়ো এ বার নেট মাধ্যমে তুলে ধরলেন চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা, বুন্দেশলিগা ও ইংলিশ প্রিমিয়ার লিগ জেতা এই প্রশিক্ষক। ভিডিয়োতে বিরাটকে উদ্দেশ করে পেপ বলেন, ‘এই টি-শার্টের জন্য অনেক ধন্যবাদ বন্ধু। এ বার তোমার জন্য ম্যাঞ্চেস্টার সিটির একটা জার্সি পাঠাব। অপেক্ষায় থেকো’।

গত বছর করোনা পরিস্থিতির মধ্যে দু’জনের প্রথম আলাপ হয়েছিল। খুব অল্প সময়ে ইনস্টাগ্রাম আড্ডায় দু’জনের বন্ধুত্ব জমে ওঠে। দীর্ঘদিন ধরে জৈব সুরক্ষা বলয়ে থাকা নিয়ে ভারত অধিনায়ক বরাবর আপত্তি প্রকাশ করেছেন। সেই আলাপে পেপ গুয়ার্দিওলাও জৈব বলয়ে থাকা ও ফাঁকা মাঠে খেলা নিয়ে নিজের মতামত জানান।

Advertisement

বিরাটকে তিনি বলেছিলেন, “যতই কঠিন ম্যাচ হোক ফাঁকা মাঠে খেললে সেই খেলার বাড়তি উদ্দীপ্ত হওয়া যায় না। কিন্তু কী আর করা যাবে। বৃহত্তর স্বার্থে ও কোভিডকে হারিয়ে খেলাধুলো ফিরিয়ে আনতে হলে এই মুহূর্তে কোনও উপায় নেই।”


Advertisement