Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ অক্টোবর ২০২১ ই-পেপার

অস্ট্রেলিয়া সফরের ব্যর্থতার পর কীভাবে আইপিএল-এ ছন্দ ফিরে পেলেন, জানালেন পৃথ্বী শ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ এপ্রিল ২০২১ ২১:৫৭
ছন্দে থাকার কারণ জানিয়ে দিলেন পৃথ্বী শ।

ছন্দে থাকার কারণ জানিয়ে দিলেন পৃথ্বী শ।
ছবি - টুইটার

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৩২ বলে ৭৮ রানের পর এ বার পঞ্জাব কিংসের বিরুদ্ধে ১৭ বলে ৩২। যাবতীয় অন্ধকারকে দূরে সরিয়ে চলতি আইপিএলে পৃথ্বী শ-র ব্যাট নিন্দুকদের জবাব দিচ্ছে। ওঁকে দেখলেই অনেক বছর আগের যুবরাজ সিংহের একটি বিজ্ঞাপনের কথা মনে পড়ে যায়। যুবরাজ সেই বিজ্ঞাপনে একটি উদ্ধৃতি বলেছিলেন, “যব তক বল্লা চল রাহা হ্যায়, তব তক ঠাট হ্যায়। যব নেহি চলেগা...”। (যতক্ষণ ব্যাটে রান আছে, ততক্ষণ ঠাট আছে) পৃথ্বী যেন তাঁর সিনিয়রের এই কথাকেই মেনে এগোচ্ছেন।

তাই তো পঞ্জাব কিংসকে ৬ উইকেটে হারিয়ে দেওয়ার পর সাংবাদিক সম্মেলনে এই মুম্বইকর বলেন, “অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুই ইনিংসে বোল্ড হওয়ার পর মন খারাপ থাকত। শুধু ভাবতাম অনেকে আমাকে এ ভাবে আউট হতে দেখল। নিজেকে মনে মনে প্রশ্ন করতাম, ‘আচ্ছা আমি কি এতটাই খারাপ ব্যাটসম্যান? সর্বোচ্চ পর্যায়ে খেলার মতো যোগ্যতা কি আমার নেই’? তবে দেশে ফিরে ব্যক্তিগত প্রশিক্ষক প্রশান্ত শেট্টি ও দিল্লি ক্যাপিটালসের সহকারী ব্যাটিং প্রশিক্ষক প্রবীণ আমরের কাছে চলে যাই। এরপর ওঁদের পরামর্শ মেনে অনুশীলন শুরু করি। নিজের স্বভাবসিদ্ধ মেজাজে ব্যাট করার ফল বিজয় হজারের পর আইপিএলেও পাচ্ছি।”

তবে তাঁর খারাপ সময় কিন্তু গত অস্ট্রেলিয়া সফরে নয়, বরং আরবের আইপিএল থেকে শুরু হয়েছিল। ২০২০ সালের আইপিএলে বিফল হলেও ব্যর্থতাকে একেবারেই গুরুত্ব দেননি। তবে অজিদের বিরুদ্ধে অ্যাডিলেডের দুই ইনিংসে খালি হাতে ফিরতেই তাঁর চোখ খুলে যায়। মন খারাপ থাকলেও দেশে ফিরেই ভুল শুধরে নেওয়ার জন্য মাঠে নেমে পড়েন এই তরুণ। আর এর ফল মিলল হাতেনাতে। বিজয় হজারে ট্রফির পর আইপিএলে ব্যাটে জবাব দিচ্ছেন পৃথ্বী।

Advertisement

আরও পড়ুন

Advertisement