Advertisement
১১ মে ২০২৪
IPL

অস্ট্রেলিয়া সফরের ব্যর্থতার পর কার পরামর্শে ‘বদলে গিয়েছেন’, জানালেন পৃথ্বী শ

সামনের দিকে তাকাতে চাইছেন এই তরুণ ওপেনার। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে দুরন্ত ব্যাটিংয়ের পর সেটা আরও একবার বুঝিয়ে দিলেন এই মুম্বইকর।

ব্যাট দিয়েই জবাব দিচ্ছেন পৃথ্বী শ।

ব্যাট দিয়েই জবাব দিচ্ছেন পৃথ্বী শ। ছবি - টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২১ ১৫:০১
Share: Save:

খারাপ অতীত ভুলে তিনি সামনের দিকে এগোনোর চেষ্টা করছেন। কিন্তু সমস্যা হল বারবার তাঁর কাছে সেই দুঃস্বপ্নের অস্ট্রেলিয়া সফরের প্রসঙ্গ চলেই আসে। ব্যাপারটা তাঁর কাছে বেশ বিরক্তির। তাই সেটা নিয়ে আলোচনা করতে রাজি নন পৃথ্বী শ। বরং সামনের দিকে তাকাতে চাইছেন এই তরুণ ওপেনার। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে দুরন্ত ব্যাটিংয়ের পর সেটা আরও একবার বুঝিয়ে দিলেন এই মুম্বইকর।

৩৮ বলে ৭২ রান করা পৃথ্বী বলেন, “শুধু আমি নই, সবাই একজোট হয়ে নিজেদের মেলে ধরেছি। তাই ম্যাচ জিততে পারলাম। তাছাড়া দ্বিতীয় ইনিংসে ব্যাট করা অনেক সহজ হয়ে গিয়েছিল। তাই ১৮৯ রান তাড়া করতে চাপ অনুভব করিনি।” এরপর গত অস্ট্রেলিয়া সফরের প্রসঙ্গ উঠলে তিনি যোগ করেন, “জানি সেই সফর খুবই খারাপ গিয়েছিল। অ্যাডিলেড টেস্টের দুই ইনিংসে ব্যর্থ হওয়ার পর দল থেকে বাদ পড়ে যাই। সেটা খুবই যন্ত্রণার ছিল। তবে সেই সত্যি মেনে নেওয়া ছাড়া উপায় ছিল না। তাই দেশে ফিরেই প্রবীণ আমরের কাছে চলে যাই। উনি আমার ব্যাটিংয়ের অনেক ভুল শুধরে দিয়েছেন। এর প্রতিফলন বিজয় হজারে ও আইপিএলে সবাই দেখাতে পাচ্ছেন। আশা করি দলের জন্য ভবিষ্যতে আরও রান করতে পারব।”

প্রথম টেস্টে ০ এবং ৪ রানে আউট হয়ে যাওয়ার পর তাঁর টেকনিক নিয়ে অনেক প্রশ্ন উঠেছিল। এমনকি টেকনিক ভুল থাকায় গত আইপিএলেও বড় রানের মুখ দেখেননি পৃথ্বী। যদিও অতীত নিয়ে তিনি ভাবতে রাজি নন। তাই বলছেন, “ভারতীয় দলে ফেরার ব্যাপার আমার হাতে নেই। অতীত নিয়ে ভাবতে বসলে তো সামনের দিকে তাকাতেই পারব না। তাই শুধু নিজের ব্যাটিং নিয়ে ভাবছি। সেটা ঠিক করতে পারলে ধীরে ধীরে আবার সব দরজা খুলে যাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE