Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL

বিশ্বকাপ জয়ী দলের সাপোর্ট স্টাফকে এবার নিল শাহরুখ খানের কেকেআর

তিনি শুধু সাদা বলের ক্রিকেট নিয়েই গত ১০ বছরেরও বেশি সময় ধরে কাজ করে আসছেন। তিনি দায়িত্বে আসার পরের বছরই ইংল্যান্ড টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২১ ২০:০৩
Share: Save:

আইপিএলের নিলাম টেবিলে বসে কলকাতা নাইট রাইডার্স কাদের জন্য গলা চড়িয়ে দর হাঁকবে, তা ঠিক করে দেওয়ার জন্য শাহরুখ খানের দলে এবার যুক্ত হলেন গতবারের বিশ্বকাপ জয়ী দলের নাথান লিয়ামন। ইংল্যান্ডের এই পারফরম্যান্স বিশ্লেষককে এবার নিলামের ঠিক আগে বিলেত থেকে তুলে নিয়ে এসেছে কেকেআর।

২০০৯ সাল থেকেই ইংল্যান্ড দলের সঙ্গে জড়িত লিয়ামন। তিনি শুধু সাদা বলের ক্রিকেট নিয়েই গত ১০ বছরেরও বেশি সময় ধরে কাজ করে আসছেন। তিনি দায়িত্বে আসার পরের বছরই ইংল্যান্ড টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়। সেটাই বিশ্ব ক্রিকেটে ইংল্যান্ডের প্রথম কোনও বড় ট্রফি জয়। এরপর ২০১৯ সালে একদিনের ক্রিকেটে প্রথমবারের জন্য চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড।

আইপিএলের নিলামে কেকেআরের রণকৌশল ঠিক করবেন তিনিই। তাঁর সঙ্গে কাজ করবেন বর্তমান পারফরম্যান্স বিশ্লেষক এ আর শ্রীকান্ত। আইপিএলের কারণে ইতিমধ্যেই ইসিবির কাছেও ছুটি চেয়েছেন লিয়ামন। আইপিএলের জন্য দুমাস ভারতে থাকবেন তিনি। ইংল্যান্ড ব্যাটসম্যান ও কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যানের সঙ্গেও আবারও কাজ করতে পারবেন লিয়ামন। এ বছরের শেষেই ভারতে বসবে টি ২০ বিশ্বকাপের আসর। ফলে তার আগে মর্গ্যানের সঙ্গে লিয়ামনের কাজ করার সুযোগ হওয়ায় তার সুবিধে পাবে ইংল্যান্ড দলও।

গত মরসুমে সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হওয়া আইপিএলে পয়েন্ট তালিকায় পাঁচ নম্বরে ছিল কলকাতা নাইট রাইডার্স। সাতটি ম্যাচে জয় পেলেও বাকি সাতটি ম্যাচে হারতে হওয়ায় অল্পের জন্য প্লে অফে যেতে পারেনি কেকেআর। এ মরসুমে কলকাতা ধরে রেখেছে কুলদীপ যাদব, দীনেশ কার্তিকদের। আইপিএলের নিলাম হবে ১৮ ফেব্রুয়ারি চেন্নাইয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR IPL Shahrukh Khan ECB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE