Advertisement
২৪ এপ্রিল ২০২৪
IPL

সচিনের কোন পরামর্শে বদলে গিয়েছেন, জানালেন শার্দূল ঠাকুর

শার্দূল ঠাকুর জানিয়ে দিলেন একটা সময় ১০ নম্বর জার্সি গায়ে চাপানো সচিন তেন্ডুলকরই তাঁর জীবন বদলে দিয়েছেন।

সচিনের প্রতি কৃতজ্ঞ শার্দূল।

সচিনের প্রতি কৃতজ্ঞ শার্দূল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২১ ১৯:১৩
Share: Save:

২০১৭ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের অভিষেক ম্যাচে ১০ নম্বর জার্সি গায়ে চাপিয়ে মাঠে নেমেছিলেন। সেই জন্য তাঁকে অনেক সমালোচনা হজম করতে হয়েছিল। যদিও এহেন শার্দূল ঠাকুর জানিয়ে দিলেন একটা সময় ১০ নম্বর জার্সি গায়ে চাপানো সচিন তেন্ডুলকরই তাঁর জীবন বদলে দিয়েছেন। মাস্টার ব্লাস্টারের পরামর্শে বোলিংয়ে উন্নতি করেন এই মুম্বইকর।

গত অস্ট্রেলিয়া সফর থেকে শার্দূলের জীবনে অনেক বদল এসেছে। এরপর ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে দাপট দেখিয়েছেন এই ডানহাতি জোরে বোলার। চেন্নাই সুপার কিংসের তরফ থেকে একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। সেখানে সচিনের অবদান প্রসঙ্গে শার্দূল বললেন, ‘২০১৫-১৬ মরসুমে রঞ্জি ফাইনালের আগে কিংবা ম্যাচের শেষে সচিন পাজি আমার সঙ্গে অনেকটা সময় কাটিয়েছিলেন। সেই মরসুমে অনেক উইকেট পেলেও বলের উপর মাঝেমধ্যেই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলতাম। সেই বিষয় নিয়ে অনেক উপদেশ দিয়েছিলেন। বল নতুন ও পুরনো হয়ে গেলে কীভাবে ব্যবহার করতে হয় সেটা হাতে ধরে আমাকে বুঝিয়ে দেন।’ শার্দূল আরও যোগ করেন, ‘সে দিন মুম্বই সাজঘরে হওয়া আলোচনা আমি এখনও অক্ষরে অক্ষরে পালন করে যাই। ম্যাচ না থাকলে ওর পরামর্শ মেনে এখনও অনুশীলন করে যাই। কারণ সচিন পাঁজি বলেছিলেন পরিশ্রমের কোনও বিকল্প নেই।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE