Advertisement
২৪ জুন ২০২৪
IPL 2021

ঋষভ পন্থের অধিনায়কত্বে কার ছায়া দেখতে পেলেন শিখর ধওয়ন

লড়াইটা ছিল গুরু-শিষ্যের। সেখানে গুরুকে টেক্কা দিয়ে শেষ হাসি হাসলেন শিষ্যই। শনিবার ধোনির সিএসকে-কে হারিয়ে দিয়েছে পন্থের দিল্লি ক্যাপিটালস।

পন্থের প্রশংসা ধওয়নের।

পন্থের প্রশংসা ধওয়নের। ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২১ ১৫:৪৪
Share: Save:

লড়াইটা ছিল গুরু-শিষ্যের। সেখানে গুরুকে টেক্কা দিয়ে শেষ হাসি হাসলেন শিষ্যই। শনিবার মহেন্দ্র সিংহ ধোনির সিএসকে-কে হারিয়ে দিয়েছে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। আর তারপরেই ধোনির সঙ্গে পন্থের মিল খুঁজে পেলেন শিখর ধওয়ন, শনিবার যিনি দলকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন।

শ্রেয়স আইয়ার ছিটকে যাওয়ায় তরুণ পন্থকে এ বার অধিনায়ক বেছে নিয়েছে দিল্লি। প্রথম ম্যাচে তাঁর নেতৃত্ব দেখে ধওয়ন বললেন, “দারুণ খেলেছে। সব থেকে বেশি খুশি ও টস জেতায়। আঠালো উইকেট ছিল। তাই দ্বিতীয় ইনিংসে ব্যাট করা সহজ হয়েছে। ও মাথা ঠান্ডা রেখে উইকেটের পিছন থেকে অনবরত অনুপ্রাণিত করেছে। বোলার পরিবর্তনও করেছে মাথা খাটিয়ে। আশা করছি এই অভিজ্ঞতা ওকে সমৃদ্ধ করবে। সব থেকে ভাল ব্যাপার, ও মাথা ঠান্ডা রাখতে পারে এবং উপস্থিত বুদ্ধি কাজে লাগাতে পারে যা সত্যিই প্রশংসার।”

ধওয়ন জানালেন, অভিজ্ঞ ক্রিকেটার হিসেবে তাঁর দায়িত্ব তরুণদের সাহায্য করা। বলেছেন, “আমি পন্থকে শুধু নয়, যখনই ব্যাটিং বা অন্য কোনও কারণে বাকি তরুণরা আসে, তখন তাদেরও পরামর্শ দিই।”

নিজের ইনিংস সম্পর্কে ধওয়ন বলেছেন, “অনেকদিন ধরেই সুইপ শট অনুশীলন করছিলাম। কাল সেটা কাজে লাগিয়েছি। ফিল্ডিংয়ের অবস্থান অনুযায়ী সেটা বদলাতে হয়েছে। জানতাম সিএসকে ৩০ গজের মধ্যে স্কোয়্যার লেগ এবং ফাইন লেগ রাখবে এবং কভারও আটকে রাখবে। তাই আমাকে ওদের মাথার উপর দিয়ে বল পাঠাতে হত। সেটার জন্য প্রস্তুতি নিয়েছিলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE