Advertisement
২৩ এপ্রিল ২০২৪
IPL 2021

পন্থের আলাদা প্রশংসা করেও কোহলীদের সবাইকে দরাজ শংসাপত্র সৌরভের

আইপিএল-এ দিল্লি ক্যাপিটালস দলের সঙ্গে যুক্ত থাকার সময় সৌরভ খুব কাছ থেকে দেখেছিলেন পন্থকে।

ভারতীয় দলকে দরাজ শংসাপত্র দিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

ভারতীয় দলকে দরাজ শংসাপত্র দিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২১ ১৮:৩১
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঋষভ পন্থের খেলা দেখার পর থেকেই তাঁর ব্যাটিংয়ে মুগ্ধ স্বয়ং মহারাজ। পছন্দ করেন বিরাট কোহলী, রোহিত শর্মাদের ব্যাটিং দেখতেও। ভারতীয় দলকে দরাজ শংসাপত্র দিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

আইপিএল-এ দিল্লি ক্যাপিটালস দলের সঙ্গে যুক্ত থাকার সময় সৌরভ খুব কাছ থেকে দেখেছিলেন পন্থকে। এ বার তাঁকেই দিল্লি দলের অধিনায়ক বেছে নেওয়া হয়েছে। সৌরভ বলেন, “এখন যারা ভারতীয় দলে খেলছে প্রত্যেকেই দারুণ। বোর্ড সভাপতি হিসেবে কোনও একজনকে বেছে নেওয়া আমার পক্ষে সম্ভব নয়। কোহলী এবং রোহিতের খেলা আমি খুব উপভোগ করি। তবে মজে আছি পন্থে। যশপ্রীত বুমরা এবং মহম্মদ শামিকেও ভাল লাগে আমার। শার্দূলকে পছন্দ করি কারণ ওর সাহস আছে।”

অস্ট্রেলিয়ার মাটিতে টেস্টে ভাল খেলার পর ঘরের মাঠেও নিয়মিত সুযোগ পেয়েছেন পন্থ। প্রমাণ করেছেন যে তিনি আগের থেকে অনেক বেশি পরিণত হয়ে উঠেছেন। উইকেট ছুড়ে দিয়ে আসার রোগ সারিয়েছেন। ভারতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর জানিয়েছেন নিয়মিত ব্যাটিং এবং উইকেটরক্ষার দিকে মন দিয়েছেন পন্থ। সৌরভ বলেন, “পন্থ ম্যাচ জেতানোর ক্ষমতা রাখে। নিজের দিনে একার হাতে ম্যাচ জিতিয়ে দিতে পারে ও। সিডনিতে আরও ৫-৬ ওভারে পন্থ ক্রিজে থাকলে ম্যাচ জিতে যেতে পারতো ভারত। যারা ম্যাচ জেতানোর ক্ষমতা রাখে, আমি তাদের পছন্দ করি। অধিনায়ক থাকার সময় আমি দলে পেয়েছিলাম বীরেন্দ্র সহবাগ, যুবরাজ সিংহ, মহেন্দ্র সিংহ ধোনিকে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE