Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL 2021

কেকেআর-এ তরুণ বরুণদের সঙ্গে পাল্লা দিতে তৈরি হরভজন

ইডেন নিয়ে বরাবরই ভাল স্মৃতি হরভজনের। ভারতীয় দলের হয়ে একাধিক সাফল্য পেয়েছেন কলকাতার মাঠে।

৪০ বছরের এই স্পিনার আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্স এবং চেন্নাই দলে খেলেছেন।

৪০ বছরের এই স্পিনার আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্স এবং চেন্নাই দলে খেলেছেন। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২১ ১১:৩৭
Share: Save:

চেন্নাই সুপার কিংসের সংসার ছেড়েছিলেন ব্যক্তিগত কারণে। গত বারের আইপিএল-এও খেলেননি তিনি। নিলামে হরভজন সিংহকে ২ কোটি টাকা দিয়ে কিনে নেয় কলকাতা নাইট রাইডার্স। অভিজ্ঞ স্পিনারের ওপর ভরসা রেখেছে কলকাতা। হরভজনও তৈরি নিজের ১০০ শতাংশ উজাড় করে দিতে।

ইডেন নিয়ে বরাবরই ভাল স্মৃতি হরভজনের। ভারতীয় দলের হয়ে একাধিক সাফল্য পেয়েছেন কলকাতার মাঠে। নাইটদের হয়ে খেললেও এ বারে যদিও লিগ পর্বে ইডেনে খেলা হবে না হরভজনের। তিনি বলেন, “কলকাতা নিয়ে কথা হলেই আমার হৃদস্পন্দন বেড়ে যায়। এই শহরের সব কিছু আমাকে ২০০১ সালে ফিরিয়ে নিয়ে যায়। টেস্ট ম্যাচে ৫ উইকেট পেয়েছিলাম। ছন্দহীন অবস্থায় থাকলেও কলকাতায় এসে ছন্দ ফিরে পেয়েছি। এটা মা কালীর আশীর্বাদ।”

৪০ বছরের এই স্পিনার আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্স এবং চেন্নাই দলে খেলেছেন। এ বার কলকাতার হয়ে নামার আগে তিনি বলেন, “কিছু মাইলফলক অর্জন করেছি, কিছু এখনও বাকি। আমি ক্রিকেট খেলতে ভালবাসি। যত দিন পারব খেলে যাওয়ার চেষ্টা করব। ২০ বছরের তরুণের সঙ্গে কাঁধে মিলিয়ে লড়াই করে দেখতে চাই পারি কি না। যে দিন আর খেলতে ইচ্ছে করবে না, ছেড়ে দেব।”

কলকাতা দলে সুনীল নারাইন, বরুণ চক্রবর্তী এবং কুলদীপ যাদব রয়েছেন। তাঁদের সঙ্গে এ বার অভিজ্ঞ হরভজন। নাইটদের স্পিন বিভাগ যে আরও শক্তিশালী হয়ে উঠল তা বলাই যায়। অলরাউন্ডার শাকিব আল হাসানও রয়েছেন কেকেআর-এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE