Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL 2021

আইপিএল স্থগিতের পিছনে রয়েছে কোন কারণ? জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়

“আইপিএল না করা গেলে ২৫০০ কোটি টাকার ক্ষতি হয়ে যাবে।”

সেপ্টেম্বরে আইপিএল করার কথা বলেছিলেন সৌরভ।

সেপ্টেম্বরে আইপিএল করার কথা বলেছিলেন সৌরভ। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২১ ১৫:২৪
Share: Save:

কী ভাবে এত জন ক্রিকেটার আক্রান্ত হলেন বুঝতে পারছেন না সৌরভ গঙ্গোপাধ্যায়। বিভিন্ন শহরে যাতায়াতের সময় কোনও রকম বিপদ ঘটে থাকতে পারে বলে মনে করছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান। বিসিসিআই-এর তরফে জানিয়ে দেওয়া হয়েছে আইপিএল অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত। সৌরভ যদিও বলেছিলেন সেপ্টেম্বরে ফের হতে পারে আইপিএল-এর বাকি অংশ। তা হবে কি না যদিও এখনও স্পষ্ট নয়।

এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেন, “আমার মনে হয় না জৈব সুরক্ষা বলয়ে কোনও ফাঁক ছিল। সুরক্ষা বলয় ভাঙার কোনও খবর আমরা পাইনি। কী ভাবে এমন হল বলা কঠিন। সারা দেশে এত মানুষ আক্রান্ত হচ্ছেন। কী ভাবে হচ্ছে বলা খুব মুশকিল।” ভারতের প্রাক্তন অধিনায়কের মতে এক শহর থেকে অন্য শহরেন যাওয়ার সময় কোনও ভুল ঘটে থাকতে পারে। তিনি বলেন, “কী ভাবে করোনা ঢুকল জানি না। তবে যাতায়াতের সময় কোনও কিছু ঘটে থাকতে পারে। আমাদের এই বিষয়টা দেখতে হবে।”

বোর্ড প্রধান সৌরভের মতে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে। তিনি বলেন, “আগের বছর আমিরশাহিতে করা হয়েছিল আইপিএল। যাতায়াত ছিল নিয়ন্ত্রিত। কোনও অসুবিধা হয়নি। দেশের পরিস্থিতি দেখতে হবে। রোজ প্রচুর মানুষ আক্রান্ত হচ্ছেন। কাল কী হবে কেউ জানে না। নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে পরিস্থিতি।”

সেপ্টেম্বরে আইপিএল করার কথা বলেছিলেন সৌরভ। তিনি বলেন, “অনেকগুলো বিষয় নিয়ে ভাবতে হবে। সবে মাত্র আইপিএল স্থগিত করা হয়েছে। অন্য ক্রিকেট বোর্ডের সঙ্গেও কথা বলতে হবে। টি২০ বিশ্বকাপের আগে আইপিএল করা যায় কি না দেখতে হবে। আইপিএল না করা গেলে ২৫০০ কোটি টাকার ক্ষতি হয়ে যাবে।”

গত বছর সংযুক্ত আরব আমিরশাহিতে যে সংস্থা জৈব সুরক্ষা বলয় তৈরি করে দিয়েছিল সেই সংস্থা এ বার কাজ না করায় প্রশ্ন উঠছিল। সৌরভ বলেন, “ওদের কথা আমরা আলোচনা করেছিলাম, কিন্তু ভারতে সেই ভাবে ওদের কোনও ব্যবস্থা নেই। সেই জন্যই অন্য সংস্থাকে দায়িত্ব দেওয়া হয়।” বোর্ডের পক্ষ থেকে টিকা দেওয়ার কথা বলা হয়েছিল। সেই বিষয় বিসিসিআই প্রধান বলেন, “ওদের কাছে এখন সময় আছে। সরকার যে ভাবে টিকা দিচ্ছে সেই ভাবে নেবে ওরা। যে যার বাড়ি ফিরে গিয়েছে। সেখানেই টিকা নেওয়া সুবিধা হবে।”

আইপিএল ভারতের বাইরে করা উচিত ছিল বলে মনে করছেন অনেকে। সৌরভ বলেন, “ইংল্যান্ড আমাদের দেশে এলে আমরা সফল ভাবেই সেই সিরিজগুলো আয়োজন করেছিলাম। আইপিএল দেশে করার সিদ্ধান্ত যখন নেওয়া হয়, তখন করোনা আক্রান্তের সংখ্যা এত ছিল না। তাই আরবের নাম আলোচনা করা হলেও দেশেই আইপিএল আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়। এখন বলা খুব সহজ আইপিএল আরবে করা যেত। কিন্তু সেই সময় আক্রান্তের সংখ্যা এত বেশি ছিল না। মুম্বইয়ে যখন আইপিএল শুরু হয়, তখন ওখানে প্রচুর মানুষ আক্রান্ত হচ্ছিলেন। তার মধ্যেও সুষ্ঠ ভাবে আইপিএল-এর ম্যাচ করা গিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Sourav Ganguly IPL 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE