Advertisement
১৬ জুন ২০২৪
IPL 2021

IPL 2021: ধোনিকে নিয়ে তবু আফসোস থেকে যাচ্ছে সুনীল গাওস্করের

এ বারের আইপিএল-এ ব্যাট হাতে নিজেকে সেই ভাবে মেলে ধরতে পারেননি ধোনি। ১৬ ম্যাচে মাত্র ১১৪ রান করেন তিনি।

মহেন্দ্র সিংহ ধোনি এবং সুনীল গাওস্কর।

মহেন্দ্র সিংহ ধোনি এবং সুনীল গাওস্কর।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২১ ১৮:২৯
Share: Save:

সুনীল গাওস্কর এবং মহেন্দ্র সিংহ ধোনি। দু’জনেই ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা দুই তারকা। তবে আলাদা সময়ে ভারতীয় ক্রিকেটে এসেছেন তাঁরা। তাই এক সাজঘর ভাগ করে নেওয়ার সুযোগ আসেনি। এই আফসোস রয়ে গিয়েছে গাওস্করের

শুক্রবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ২৭ রানে জেতে চেন্নাই সুপার কিংস। সেই জয়ের পিছনে ধোনির শান্ত মাথার কৃতিত্ব দেখছেন গাওস্কর। তিনি বলেন, “ধোনির সঙ্গে সাজঘর ভাগ করে নেওয়ার সৌভাগ্য আমার হয়নি। তবে যে কোনও পরিস্থিতিতে ওর শান্ত থাকার ক্ষমতা দেখার মতো। এমনি এমনি ওকে ‘ক্যাপ্টেন কুল’ বলা হয় না। কখনও চিন্তিত দেখিনি ধোনিকে। ১৯তম ওভারে এক বার খালি শার্দূল ঠাকুরের উপর বিরক্তি প্রকাশ করতে দেখা গেল শুধু। তাও জয় আসতে দেরি হওয়ার জন্য।”

এ বারের আইপিএল-এ ব্যাট হাতে নিজেকে সেই ভাবে মেলে ধরতে পারেননি ধোনি। ১৬ ম্যাচে মাত্র ১১৪ রান করেন তিনি। তবে অধিনায়ক ধোনি ছিলেন নিজের ছন্দেই। গাওস্কর বলেন, “দলের উপর কোনও চাপ আসতেই দেয় না ধোনি। নিজেদের মেলে ধরার সুযোগ দেয় ও। প্রত্যেক ক্রিকেটারের নিজের মতো পরিকল্পনা থাকে। ধোনি এক বার সেটার সঙ্গে নিজের মত মেলাতে পারলে আর সেই পরিকল্পনা পাল্টানোর চেষ্টা করে না।”

দলের ক্রিকেটারদের প্রতি ধোনির এই বিশ্বাস দেখানোই মন জয় করে নিয়েছে গাওস্করের। তিনি বলেন, “ক্রিকেটারদের উপর যে বিশ্বাস দেখায় ধোনি তা প্রশংসনীয়। প্রত্যেক ক্রিকেটারের ক্ষমতা সবাই জানে, পরিকল্পনা আগে থেকেই তৈরি থাকে। প্রতি দিন একজন ক্রিকেটার একই রকম খেলতে পারবে না। দারুণ ফিল্ডার কোনও দিন ক্যাচ ফেলবে। ব্যাটার কোনও দিন ফুলটসে আউট হবে। কিন্তু অধিনায়ক জানে ক্রিকেটারের ক্ষমতা। খারাপ খেললেও ধোনি ক্রিকেটারের পাশে থাকে সব সময়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2021 MS Dhoni CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE