Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Rahul Dravid

Rahul Dravid: ভারতীয় দলের কোচ হলে বিরাট কোহলীর থেকেও বেশি টাকা পাবেন রাহুল দ্রাবিড়

ভারত অধিনায়ক বিরাট কোহলীও বছরে বোর্ডের থেকে এত টাকা পান না। এ+ বিভাগে রয়েছেন কোহলী। বোর্ডের থেকে সাত কোটি টাকা পান তিনি।

ভারতীয় দলের কোচ হতে পারেন দ্রাবিড়।

ভারতীয় দলের কোচ হতে পারেন দ্রাবিড়। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২১ ১৬:৪৫
Share: Save:

ভারতীয় দলের নতুন কোচ হতে চলেছেন রাহুল দ্রাবিড়। বিসিসিআই-এর তরফে এখনও কোচ হিসেবে দ্রাবিড়ের নাম ঘোষণা করা না হলেও তিনিই কোচের দায়িত্ব নিতে চলেছেন বলে জানা গিয়েছে। বিরাট কোহলী, রোহিত শর্মাদের নতুন ‘বস’ বছরে কত টাকা পারিশ্রমিক পাবেন?

ভারতীয় দলের বর্তমান কোচ রবি শাস্ত্রী বছরে ১০ কোটি টাকা পান। এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের সূত্র অনুযায়ী সেই টাকাই পাবেন দ্রাবিড়। অর্থাৎ ভারতীয় দলের কোচ হিসেবে বছরে ১০ কোটি টাকা পাবেন তিনি।

ভারত অধিনায়ক বিরাট কোহলীও বছরে বোর্ডের থেকে এত টাকা পান না। এ+ গ্রেডে রয়েছেন কোহলী। বোর্ডের থেকে সাত কোটি টাকা পান তিনি। এই তালিকায় আছেন রোহিত শর্মা এবং যশপ্রীত বুমরা। ক্রিকেটারদের মধ্যে বোর্ডের থেকে সব চেয়ে বেশি টাকা পান তাঁরাই। দ্বিতীয় গ্রেডে রয়েছেন চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রহাণের মতো ক্রিকেটাররা। তাঁরা পান পাঁচ কোটি টাকা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

প্রসঙ্গত, টি২০ বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর হবেন মহেন্দ্র সিংহ ধোনি। ভারতীয় বোর্ডের প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায় ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন মেন্টর হিসেবে কোনও বেতন নেবেন না তিনি।

এই মুহূর্তে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান দ্রাবিড়। সেই দায়িত্ব ছেড়ে ভারতীয় দলের কোচ হবেন দ্রাবিড়। টি২০ বিশ্বকাপের পর মেয়াদ শেষ হবে রবি শাস্ত্রীর। তার পরেই দ্রাবিড় দায়িত্ব নিতে পারেন বলেন জানিয়েছেন ভারতীয় বোর্ডের এক কর্তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Dravid Team India Virat Kohli Ravi Shastri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE