Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ নভেম্বর ২০২১ ই-পেপার

Rahul Dravid: ভারতীয় দলের কোচ হলে বিরাট কোহলীর থেকেও বেশি টাকা পাবেন রাহুল দ্রাবিড়

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৬ অক্টোবর ২০২১ ১৬:৪৫
ভারতীয় দলের কোচ হতে পারেন দ্রাবিড়।

ভারতীয় দলের কোচ হতে পারেন দ্রাবিড়।
—ফাইল চিত্র

ভারতীয় দলের নতুন কোচ হতে চলেছেন রাহুল দ্রাবিড়। বিসিসিআই-এর তরফে এখনও কোচ হিসেবে দ্রাবিড়ের নাম ঘোষণা করা না হলেও তিনিই কোচের দায়িত্ব নিতে চলেছেন বলে জানা গিয়েছে। বিরাট কোহলী, রোহিত শর্মাদের নতুন ‘বস’ বছরে কত টাকা পারিশ্রমিক পাবেন?

ভারতীয় দলের বর্তমান কোচ রবি শাস্ত্রী বছরে ১০ কোটি টাকা পান। এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের সূত্র অনুযায়ী সেই টাকাই পাবেন দ্রাবিড়। অর্থাৎ ভারতীয় দলের কোচ হিসেবে বছরে ১০ কোটি টাকা পাবেন তিনি।

ভারত অধিনায়ক বিরাট কোহলীও বছরে বোর্ডের থেকে এত টাকা পান না। এ+ গ্রেডে রয়েছেন কোহলী। বোর্ডের থেকে সাত কোটি টাকা পান তিনি। এই তালিকায় আছেন রোহিত শর্মা এবং যশপ্রীত বুমরা। ক্রিকেটারদের মধ্যে বোর্ডের থেকে সব চেয়ে বেশি টাকা পান তাঁরাই। দ্বিতীয় গ্রেডে রয়েছেন চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রহাণের মতো ক্রিকেটাররা। তাঁরা পান পাঁচ কোটি টাকা।

Advertisement


গ্রাফিক: শৌভিক দেবনাথ


প্রসঙ্গত, টি২০ বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর হবেন মহেন্দ্র সিংহ ধোনি। ভারতীয় বোর্ডের প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায় ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন মেন্টর হিসেবে কোনও বেতন নেবেন না তিনি।

এই মুহূর্তে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান দ্রাবিড়। সেই দায়িত্ব ছেড়ে ভারতীয় দলের কোচ হবেন দ্রাবিড়। টি২০ বিশ্বকাপের পর মেয়াদ শেষ হবে রবি শাস্ত্রীর। তার পরেই দ্রাবিড় দায়িত্ব নিতে পারেন বলেন জানিয়েছেন ভারতীয় বোর্ডের এক কর্তা।

আরও পড়ুন

Advertisement