Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

IPL 2021: আইপিএল খেলতে পারেন সৌরভের রেকর্ড ভাঙা কনওয়ে, কোন তিন দল নিতে পারে তাঁকে?

নিউজিল্যান্ডের ক্রিকেটারদের দিকেই নজর রাখছে আইপিএল-এর দলগুলো। বিভিন্ন দলের কাছে ডেভন কনওয়ে হয়ে উঠতেই পারেন প্রধান লক্ষ্য।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ জুন ২০২১ ১৪:০৩
আমিরশাহি, ওমানের মাঠে আইপিএল-এর কোনও দলের জার্সি পরতে দেখা যেতেই পারে তাঁকে। 

আমিরশাহি, ওমানের মাঠে আইপিএল-এর কোনও দলের জার্সি পরতে দেখা যেতেই পারে তাঁকে। 
—ফাইল চিত্র

আইপিএল-এর বাকি অংশ শুরু হবে সেপ্টেম্বরে। ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সেই সময় না পাওয়ার সম্ভাবনা সব চেয়ে বেশি। সেই জন্য নিউজিল্যান্ডের ক্রিকেটারদের দিকেই নজর রাখছে আইপিএল-এর দলগুলো। বিভিন্ন দলের কাছে ডেভন কনওয়ে হয়ে উঠতেই পারেন প্রধান লক্ষ্য।

নিউজিল্যান্ড দলের হয়ে তিন ধরনের ক্রিকেটেই নিজেকে প্রমাণ করেছেন কনওয়ে। আমিরশাহি, ওমানের মাঠে আইপিএল-এর কোনও দলের জার্সি পরতে দেখা যেতেই পারে তাঁকে।

ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা না খেললে সব চেয়ে বেশি সমস্যায় পড়বে সানরাইজার্স হায়দরাবাদ। জনি বেয়ারস্টো এবং ডেভিড ওয়ার্নারের মতো দুই প্রধান ওপেনারকে পাবে না তারা। দুই ওপেনারের পরিবর্তে কনওয়েকে পেলে কিছুটা সমস্যা মিটতে পারে হায়দরাবাদের। কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনও রয়েছেন তাদের দলে। ওপেনিংয়ের সমস্যা দূর করতে কনওয়ের জন্য ঝাঁপাতেই পারে হায়দরাবাদ।

Advertisement

রাজস্থান রয়্যালস দলে একাধিক ইংরেজ ক্রিকেটার। জস বাটলার না খেললে সমস্যা হবে তাদের ওপেনিং জুটি নিয়েও। কনওয়ে সেই সমস্যা মিটিয়ে দিতে পারেন। বেন স্টোকস, জফ্রা আর্চারদের মতো ক্রিকেটারদের পাবে না রাজস্থান।

কলকাতা নাইট রাইডার্স দল পাবে না তাদের অধিনায়ক অইন মর্গ্যানকে। তাঁর মতো একজন অভিজ্ঞ ব্যাটসম্যানের ফাঁকা জায়গা ভরাট করতে কনওয়েকে নেওয়ার চেষ্টা করতে পারে তারাও। সেই ক্ষেত্রে শুভমন গিলের সঙ্গে ওপেন করতে দেখা যেতে পারে কনওয়েকে।


আন্তর্জাতিক মঞ্চে ১৪টি টি২০ ম্যাচ খেলেছেন কনওয়ে। ৪টি অর্ধশতরান-সহ তাঁর ৪৭৩ রান রয়েছে। তাঁর গড় ৫৯.১২, স্ট্রাইক রেট ১৫১.১১। একদিনের ক্রিকেটে মাত্র তিনটি ম্যাচ খেললেও শতরান রয়েছে তাঁর। আন্তর্জাতিক মঞ্চে সব ধরনের ক্রিকেটেই তাঁর গড় ৫০-এর ওপর।

আরও পড়ুন

Advertisement