Advertisement
২৬ নভেম্বর ২০২২
IPL 2021

রান চুরি করলেন ডোয়েন ব্রাভো, সমালোচনায় মুখর বেঙ্কটেশ প্রসাদ

তাঁর দাবি, একই অপরাধের জন্য বোলাররা শাস্তি পেলেও ব্যাটসম্যানরা পার পেয়ে যাচ্ছেন।

এই রান নিয়েই বিতর্ক।

এই রান নিয়েই বিতর্ক। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২১ ১৬:২৭
Share: Save:

টি-টোয়েন্টি ক্রিকেটে অনৈতিক ভাবে ব্যাটসম্যানদের সুবিধা দেওয়ার বিপক্ষে অনেকেই মুখ খুলেছেন। সোমবার চেন্নাই সুপার কিংস বনাম রাজস্থান রয়্যালস ম্যাচের একটি ঘটনা তুলে ধরে সরব হলেন বেঙ্কটেশ প্রসাদ। তাঁর দাবি, একই অপরাধের জন্য বোলাররা শাস্তি পেলেও ব্যাটসম্যানরা পার পেয়ে যাচ্ছেন।

Advertisement

তখন সিএসকে-র ইনিংসের শেষ ওভার চলছে। নন-স্ট্রাইকিং প্রান্তে দাঁড়িয়েছিলেন ডোয়েন ব্রাভো। মুস্তাফিজুর রহমানের হাত থেকে বল বেরনোর আগেই তিনি ক্রিজ ছেড়ে কয়েক গজ এগিয়ে গিয়েছিলেন। কিন্তু ক্রিজ থেকে সামান্য বাইরে পা পড়ার কারণে মুস্তাফিজুরের বলটি ‘নো’ ডাকা হয়। ব্রাভো রান চুরি করলেও কোনও শাস্তি পাননি।

সেই ঘটনারই চিত্র তুলে ধরে টুইটারে প্রসাদ লিখেছেন, ‘কয়েক ইঞ্চি বাইরে পা পড়ার জন্য বোলারকে শাস্তি পেতে হচ্ছে। কিন্তু একজন ব্যাটসম্যান কয়েক গজ এগিয়ে থাকলেও কিছু হচ্ছে না। এই সময় ব্যাটসম্যানকে রান-আউট করার পূর্ণ অধিকার রয়েছে বোলারের। এটাকে যদি ক্রিকেটের ঐতিহ্যের বিরুদ্ধে বলা হয় তার থেকে খারাপ কিছু হয় না’। প্রসঙ্গত, এ ভাবে রান আউটের ঘটনাকে ‘মানকাডিং’ বলা হয়, যা ক্রিকেটার বিনু মাঁকড়ের নাম থেকে এসেছে।

ওই ঘটনার সময় ধারাভাষ্যকাররাও বারবার ব্রাভোর এগিয়ে থাকার ঘটনা উল্লেখ করছিলেন। নেটমাধ্যমে কড়া নিন্দা করেছেন সমর্থকরাও। উল্লেখ্য, এর আগে রবিচন্দ্রন অশ্বিন এ ভাবেই জস বাটলারকে আউট করে দেওয়ায় তা নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.