Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
IPL

সহবাগকে বেতন বাড়াতে বলেছিলেন মুম্বই বধের নায়ক অমিত মিশ্র

২০০৮ সালের ডেকান চার্জার্সের বিরুদ্ধে প্রথম বার হ্যাটট্রিকের স্বাদ পেয়েছিলেন অমিত।

অমিত মিশ্র আইপিএল-এর সেরা বোলার। জানিয়ে দিলেন বীরেন্দ্র সহবাগ।

অমিত মিশ্র আইপিএল-এর সেরা বোলার। জানিয়ে দিলেন বীরেন্দ্র সহবাগ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২১ ১৪:৫৮
Share: Save:

বুড়ো হাড়ে ভেল্কি দেখিয়ে ২৪ রানে ৪ উইকেট নিয়ে মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটিংকে একাই ভেঙে দিয়েছিলেন অমিত মিশ্রআইপিএল-এর ইতিহাসে তিনটি হ্যাটট্রিক করা লেগ স্পিনারকে নিয়ে আলোচনা করতে গিয়ে একটি পুরনো ঘটনা তুলে ধরলেন বীরেন্দ্র সহবাগ। বীরুর দাবি অমিত তাঁকে বেতন বাড়ানোর জন্য আবেদন করেছিলেন।

Advertisement

২০০৮ সালের ডেকান চার্জার্সের বিরুদ্ধে প্রথম বার হ্যাটট্রিকের স্বাদ পেয়েছিলেন অমিত। সহবাগের নেতৃত্বে অমিত মিশ্র তখন দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে খেলতেন। সেই ম্যাচে পরপর তিন উইকেট নেওয়ার পর অমিতের আবেদনের কথা মনে করালেন বীরু। জাতীয় দলের প্রাক্তন ওপেনার বলেন, “অমিত খুব ভাল মনের মানুষ। সবার সঙ্গে দ্রুত মিশে যেতে পারে। সেই জন্য ওকে সবাই খুব ভালবাসে। তাই কোনও ম্যাচে অমিত খারাপ ফল করলে সবার মন খারাপ হয়ে যেত। সেই বছর ডেকানের বিরুদ্ধে একটা ম্যাচে ও প্রথম হ্যাটট্রিক করে। আমি খুশি হয়ে ওকে জিজ্ঞেস করেছিলাম, ‘তুমি কি চাও?’ অমিতের সহজ সরল জবাব ছিল, ‘বীরু ভাই আমার বেতন বাড়িয়ে দিলে উপকার হয়।”

গত বছর চোটের জন্য আইপিএল-এর মাঝপথ থেকে দেশে ফিরে আসেন অমিত। এ বারও তাঁর শুরুটা ভাল হয়নি। তবে চিপকের বাইশ গজে মুম্বইকে বাগে পেয়েই একা বুঝে নিলেন। তাই বীরু এই অভিজ্ঞ লেগ স্পিনার সম্পর্কে ফের বললেন, “পাওয়ার প্লে-তে বল করতে ওর এখনও অসুবিধা হয়। তবে পরের দিকে অমিত কিন্তু ভয়ঙ্কর। একবার ছন্দ পেয়ে গেলে ওর বিরুদ্ধে রান করা খুবই মুশকিল। তাই আমার মতে আইপিএল-এ অমিত হল সেরা স্পিনার।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.