Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ নভেম্বর ২০২১ ই-পেপার

নজরে আইপিএল

০৪ এপ্রিল ২০১৫ ০৩:১৬

টিকিট জট কাটল

নিজস্ব সংবাদদাতা • কলকাতা

আইপিএল আটের উদ্বোধনের টিকিট বন্টন নিয়ে উদ্ভূত জট কেটে গেল শুক্রবার। সব কিছু ঠিকঠাক চললে রবিবার থেকেই আইপিএল উদ্বোধনের টিকিট হাতে পেয়ে যাওয়া উচিত শহর ও শহরের বাইরের সাধারণ দর্শকের। ক্রীড়ামন্ত্রীর অনুপস্থিতিতে রাজ্য ক্রীড়া দফতর যিনি দেখছেন, সেই আবাসন ও যুবকল্যাণ মন্ত্রী অরূপ বিশ্বাস এ দিন বলে দেন, ‘‘শুক্রবার দুপুর তিনটেয় টিকিট এসেছে। এ দিন গুড ফ্রাইডের ছুটি ছিল। তা সত্ত্বেও লোক আনিয়ে টিকিটে স্ট্যাম্পিং করা হয়েছে। রাতে টিকিট ছেড়েও দেওয়া হয়েছে।’’ সংগঠকরাও যার পর স্বস্তিতে। বলা হচ্ছে আগামী রবিবার থেকে উদ্বোধনের টিকিটের সঙ্গে কেকেআরের দ্বিতীয় ম্যাচের টিকিটও দেওয়া হবে। আইপিএল আটের উদ্বোধন ৭ এপ্রিল, যুবভারতীতে হওয়ার কথা। যেখানে হাজির থাকবেন অনুষ্কা শর্মা, হৃতিক রোশন সহ আরও তারকারা।

Advertisement

দিল্লির সমস্যা

যুবরাজ সিংহ, জাহির খান, অ্যাঞ্জেলো ম্যাথেউজ, ইমরান তাহির— দলে তারকা কম নেই। তবে এ বারও আইপিএলে নতুন দল নিয়ে নামতে হবে দিল্লি ডেয়ারডেভিলসকে। গত বারের আইপিএলের মতো। দিল্লি টিম ম্যানেজমেন্ট নতুন দল নামানোয় বিশ্বাসী। যেখানে ‘নতুন মুখ, আলাদা উৎসাহর’ ব্যাপারটাও থাকে। তবে ডিডি-র ক্যাপ্টেন জেপি দুমিনি কিন্তু স্বীকার করে নিচ্ছেন তারকা সমৃদ্ধ নতুন দলেও সমস্যা থাকে। সেট টিম না থাকার সমস্যা। ‘‘গত বছর বেশ কয়েকটা ক্ষেত্রে আমরা ভাল খেলতে পারিনি। এ বছর সেটা শোধরাতে চাই।’’ সঙ্গে দুমিনি আরও বলেন, ‘‘এ বার দলে খুব ভাল প্লেয়ার আছে। তবে অসুবিধাও আছে। ঠিকঠাক কম্বিনেশন খুঁজে পাওয়ার চাপটা থাকে।’’

রাজস্থানে ধাক্কা

আইপিএল আট শুরু আগেই ধাক্কা খেল রাজস্থান রয়্যালস। পেসার কেন রিচার্ডসন ‘ব্যাক্তিগত কারণে’ গোটা টুর্নামেন্ট থেকেই সরে গেলেন। অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন, স্টিভ স্মিথ, জেমস ফকনার আর বেন কাটিংয়ের সঙ্গে ডানহাতি বোলারের যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু শুক্রবার তাঁর ফ্র্যাঞ্চাইজির তরফে জানানো হয়, কেন টিমের সঙ্গে যোগ দিচ্ছেন না। অস্ট্রেলীয় পেসার টুইট করেন, ‘ব্যাক্তিগত কারণে এ বার আইপিএল খেলতে পারব না।’

আজমলের প্রত্যাবর্তন

পাকিস্তানের তিন ফর্ম্যাটের ক্রিকেটেই ফিরে এলেন সইদ আজমল। বাংলাদেশের বিরুদ্ধে দুটি টেস্ট, তিনটি ওয়ান ডে ও একটি টি-টোয়েন্টির সিরিজে থাকছেন তিনি। সন্দেহজনক বোলিং অ্যাকশনের দায়ে বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন তিনি। তবে তিনি ফিরলেও বিশ্বকাপের দলে থাকা তিন ব্যাটসম্যান নাসির জামশেদ, আহমেদ শেহজাদ ও উমর আকমল বাদ পড়েছেন। ওয়ান ডে থেকে অবসর নেওয়া মিসবা উল হক ও শাহিদ আফ্রিদি যথাক্রমে টেস্ট ও টি-টোয়েন্টি টিমের অধিনায়কত্ব করবেন। ওয়ান ডে দলের নেতৃত্বে আজহার আলি। ফাওয়াদ আলম ও আসাদ শফিকও দলে ফিরেছেন। বিশ্রাম দেওয়া হয়েছে ইউনিস খানকে।

গণ-ইস্তফা

মেয়াদ শেষ হওয়ার আগেই শ্রীলঙ্কা ক্রিকেটের নির্বাচক প্যানেল ইস্তফা দিল। যার নেতৃত্বে ছিলেন প্রাক্তন তারকা সনৎ জয়সূর্য। ৩১ মার্চ পর্যন্ত মেয়াদ ছিল জয়সূর্যদের কমিটির। পরে যা বাড়ানো হয় এক মাস। শ্রীলঙ্কা বোর্ডের নতুন অন্তর্বর্তী কমিটি ইঙ্গিত দিয়েছিল এর পর আর এই কমিটিকে রাখা হবে না। এই ইঙ্গিত পাওয়ার পরই নাকি ইস্তফার সিদ্ধান্ত। বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে জঘন্য হারের পর জয়সূর্য নির্বাচক হিসেবে দেশে সমালোচনায় পড়েন। তাতেই হয়তো আর নতুন করে দায়িত্ব বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়নি।



আরও পড়ুন

Advertisement