Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL Auction 2021

নিলামে কলকাতার চোখ থাকবে যে ৩ ক্রিকেটারের দিকে

ইংল্যান্ডের এই ওপেনারকে দলে নেওয়ার জন্য অনেক দলই মুখিয়ে থাকবে।

কোন কোন ক্রিকেটারকে কিনতে চাইবে কেকেআর?

কোন কোন ক্রিকেটারকে কিনতে চাইবে কেকেআর? ছবি: কেকেআর

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২১ ১০:৪৬
Share: Save:

আইপিএল ২০২০-তে ৫ নম্বরে শেষ করে কলকাতা নাইট রাইডার্স। মাঝ পথে দীনেশ কার্তিকের বদলে অইন মর্গ্যানকে অধিনায়ক করা হয়। ধারাবাহিক ভাবে ছন্দ ধরে রাখতে ব্যর্থ হয় কলকাতা। এ বারের নিলামে এমন কিছু ক্রিকেটার কিনতে চাইবে তারা, যাতে ফের আইপিএল ট্রফি জিততে পারে কলকাতা। কোন কোন ক্রিকেটারের দিকে নজর দিতে পারে কলকাতা?

কলকাতা দলে রয়েছেন ১৭ জন ক্রিকেটার। বিদেশি ক্রিকেটার রয়েছেন ৬ জন। বৃহস্পতিবার নিলামে তারা কিনতে পারবে ৮ জন ক্রিকেটার। ২ জন বিদেশি ক্রিকেটার নিতে পারবে কলকাতা। হাতে ১০ কোটি ৭৫ লক্ষ টাকা নিয়ে খুব বেশি ক্রিকেটার হয়তো কিনতে পারবেন না ব্রেন্ডন ম্যাকালামরা। তবে অবশ্যই তাঁদের নজর থাকবে ডেভিড মালানের দিকে।

ইংল্যান্ডের এই ওপেনারকে দলে নেওয়ার জন্য অনেক দলই মুখিয়ে থাকবে। কলকাতা দলে শুভমন গিলের সঙ্গে মালানের মতো একজন ওপেনার পেলে অনেক বেশি ভাল শুরু করার সুযোগ থাকবে। আইসিসি-র তালিকায় সেরা টি২০ ব্যাটসম্যান মালান। তাঁকে নেওয়ার জন্য যে লড়াই হবে তা বলাই বাহুল্য।

ক্রিস মরিসকে নেওয়ার জন্যও ঝাঁপাতে পারে কলকাতা। দক্ষিণ আফ্রিকার এই অলরাউন্ডার আন্দ্রে রাসেলের পরিবর্ত হতে পারেন। গত আইপিএলে রাসেল সেই ভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। মরিসকে পেলে সেই সমস্যা মিটতে পারে কলকাতার।

অভি ব্যারটের দিকেও নজর থাকতে পারে কলকাতার। কার্তিক ছাড়া একজন ভাল উইকেটরক্ষক দলে নিতে চাইলে ব্যারট হতে পারে কলকাতার সেরা পছন্দ। হাতে থাকা টাকা নিয়ে এঁদের মধ্যে কত জনকে দলে নিতে পারবে কলকাতা সেই দিকেই নজর থাকবে সমর্থকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE