Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Mohammed Shami

আবার ছন্দে ফিরতে পারার রহস্য ফাঁস করলেন শামি

আইপিএল মাঝপথে বন্ধ হওয়ায় স্বাভাবিক ভাবেই তাঁর চোখ বিশ্ব টেস্ট ফাইনাল এবং ইংল্যান্ড সিরিজে।

মহম্মদ শামি।

মহম্মদ শামি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২১ ২১:২৮
Share: Save:

অস্ট্রেলিয়া সফরে গিয়ে প্যাট কামিন্সের বলে কনুইয়ে চোট লেগেছিল মহম্মদ শামির। দীর্ঘদিনের জন্য ছিটকে যান। ইংল্যান্ড সিরিজে খেলতে পারেননি। কিন্তু আইপিএল-এ প্রত্যাবর্তনেই ফেরত পাওয়া গিয়েছে পুরনো শামিকে। ভারতীয় দলের জোরে বোলার স্বীকার করছেন, আইপিএল-ই তাঁর ছন্দ ফেরাতে সাহায্য করেছে।

এক সাক্ষাৎকারে শামি বলেছেন, “বহু বছরের অভিজ্ঞতা থেকেই বলছি, নিজের শরীরের জন্য কোনটা ভাল, সেটা আমি বুঝতে পারি। জানি কতটা অনুশীলন দরকার। কতটা জল খাওয়া দরকার সেটাও জানি। এই ব্যাপারগুলোই দ্রুত সেরে উঠতে সাহায্য করেছে।”

আইপিএল মাঝপথে বন্ধ হওয়ায় স্বাভাবিক ভাবেই তাঁর চোখ বিশ্ব টেস্ট ফাইনাল এবং ইংল্যান্ড সিরিজে। শামি বলেছেন, “কী ধরনের দৃষ্টিভঙ্গি নিয়ে নামব, সেটা আগে থেকে ঠিক করে রাখি না। আইপিএল-এ ছন্দ পেয়ে গিয়েছি। বাকিটা এবার পরিস্থিতির উপরে নির্ভর করছে।”

ইংল্যান্ড সিরিজে কোনও লক্ষ্যমাত্রাও ঠিক করেননি শামি। সাফ জানালেন, “পরিকল্পনা করে কোনও লাভ নেই। কে ভেবেছিল এই অতিমারি আমাদের জীবনের দুটো বছর নষ্ট করে দেবে? প্রতিটা সিরিজ বা প্রতিযোগিতা হিসেবেই এগোতে ভালবাসি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE