Advertisement
১২ জুন ২০২৪
IPL 2024

মাহি-র ডাকের অপেক্ষায় ১০৩ বছরের সমর্থক

চলতি বছরেই ১০৪-এ পা দেবেন রামদাস। অনেকে যখন দ্রুতগতির ক্রিকেট দেখে ভুরু কোঁচকান, রামদাস সেখানে ব‌্যতিক্রম। তাঁর কাছে পছন্দের এক নম্বর ফর্ম‌্যাট হল টি-টোয়েন্টি ক্রিকেট।

মহেন্দ্র সিংহ ধোনি।

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ০৭:৫৪
Share: Save:

তাঁর দর্শনের প্রত‌্যাশী থাকেন বহু ভক্ত। এ বারে মহেন্দ্র সিংহ ধোনির ভক্তের তালিকায় নবতম সংযোজন ১০৩ বছরের ‘তরুণ’ এস রামদাস। তাঁকে যখন জিজ্ঞাসা করা হয়, তিনি ধোনির সঙ্গে সাক্ষাতে আগ্রহী কি না, এক মুহূর্ত চিন্তা না করে বলেন, “অবশ‌্যই।”

আজও ক্রিকেটকে ভালোবেসে নিয়ম করে আইপিএলের প্রত‌্যেকটি ম‌্যাচ দেখেন তিনি। তবে তাঁর বিশেষ পছন্দ হলুদ জার্সির চেন্নাই সুপার কিংস। আরও ভাল করে বলতে গেলে, ধোনি। ধোনি অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেও রামদাস মনে করেন, এখনও চেন্নাই-এর নেতা একজনই- তিনি মহেন্দ্র সিংহ ধোনি। বলেন, “যন ধোনির সময় হবে, আমাকে ফোন করবে, তখনই আমি তাঁর সামনে হাজির হব।”

তাঁর ছেলে বলেন, “আমার বাবা আইপিএলের পুরো খেলা দেখেন। কিন্তু চেন্নাই সুপার কিংসের ম‌্যাচ একটু বেশিই উন্মাদনার সঙ্গে লক্ষ‌্য করেন। ওনার শরীরীভাষা দেখলেই তা বুঝতে পারবেন। পাশাপাশি তিনি প্রত‌্যেকটি খেলার পূর্বানুমানও করেন।”

চলতি বছরেই ১০৪-এ পা দেবেন রামদাস। অনেকে যখন দ্রুতগতির ক্রিকেট দেখে ভুরু কোঁচকান, রামদাস সেখানে ব‌্যতিক্রম। তাঁর কাছে পছন্দের এক নম্বর ফর্ম‌্যাট হল টি-টোয়েন্টি ক্রিকেট। তিনি বলেন, “বিদ‌্যালয়ে পড়ার সময় আমি বোলিং করতাম। ক্রিকেটকে ভালবাসলেও খেলতে খুবই ভয় করত। এখন টেলিভিশনেই চোখ রাখি। কুড়ি ওভারের ক্রিকেট আমার বিশেষ পছন্দের।”

এ দিকে আট ম‌্যাচ হয়ে গেলেও উপরের সারিতে ব‌্যাটিং বিভাগে এখনও পর্যন্ত ভারসাম‌্যহীনতায় ভুগছে চেন্নাই সুপার কিংস। কোচ স্টিফেন ফ্লেমিং বলেছেন, “ব‌্যাটিংয়ে উপরের সারিতে আমরা এখনও সেই ছন্দ খুঁজে পাইনি। কিছু জায়গায় আমাদের মেরামতি করতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE