Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

আইপিএলের নতুন তারকা মায়াঙ্ককে পাক পেসারের ভিডিয়ো দেখায় ভারতীয় ক্রিকেট বোর্ড!

গতির সঙ্গে লাইন এবং লেংথের উপর দক্ষতা রয়েছে মায়াঙ্কের। কিন্তু তাঁকে নাকি ভারতীয় ক্রিকেট বোর্ড হ্যারিস রউফের ভিডিয়ো দেখায়। এমনটাই দাবি করলেন পাকিস্তানের এক সাংবাদিক।

mayank yadav

মায়াঙ্ক যাদব। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ২১:১৯
Share: Save:

এ বারের আইপিএলের সেরা চমক মায়াঙ্ক যাদব। তাঁর বলের গতি এতটাই বেশি যে অনেক ব্যাটারই খেলতে পারছেন না। সেই সঙ্গে লাইন এবং লেংথের উপর দক্ষতা রয়েছে মায়াঙ্কের। কিন্তু তাঁকে নাকি ভারতীয় ক্রিকেট বোর্ড হ্যারিস রউফের ভিডিয়ো দেখায়। এমনটাই দাবি করলেন পাকিস্তানের এক সাংবাদিক।

এখনও ভারতীয় দলে খেলেননি মায়াঙ্ক। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁকে নাকি খেলাবে ভারত। এমনটাই দাবি করেছেন ওই সাংবাদিক। সমাজমাধ্যমে পোস্ট করে ফারিদ খান নামের ওই ব্যক্তি বলেন, “মায়াঙ্ক টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে। ভারতীয় ক্রিকেট বোর্ড ওকে হ্যারিস রউফের ভিডিয়ো দেখাচ্ছে। পাকিস্তানের প্রাক্তন বোলিং কোচ মর্নি মর্কেল এখন মায়াঙ্ককে শেখাচ্ছে কী ভাবে বাবর আজ়ম এবং সৈয়ম আয়ুবের বিরুদ্ধে বল করতে হবে। সেই পরিকল্পনা তৈরি করছে ওরা।”

মায়াঙ্ক এ বারের আইপিএলে নিয়মিত দেড়শো কিলোমিটারের উপর গতিতে বল করছেন। সেই মায়াঙ্ক নিজের বলের গতির নেপথ্যে আসল রহস্য জানালেন। তিনটি কারণ উল্লেখ করলেন লখনউয়ের পেসার। এটাও জানালেন, ভারতের হয়ে খেলাই তাঁর স্বপ্ন।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে ম্যাচের সেরা হয়েছিলেন মায়াঙ্ক। সেই ম্যাচের পর তিনি বলেছিলেন, “পর পর দুটো ম্যাচের সেরার পুরস্কার পেয়ে খুব ভাল লাগছে। তবে আরও বেশি খুশি ম্যাচ দুটো জিততে পেরে। আমার আসল লক্ষ্য দেশের হয়ে খেলা। সবে তো যাত্রা শুরু হল। বেঙ্গালুরুর বিরুদ্ধে ক্যামেরন গ্রিনের উইকেট পেয়ে সবচেয়ে খুশি হয়েছি।”

শুধু গ্রিনই নয়, গ্লেন ম্যাক্সওয়েল এবং রজত পাটীদারকে আউট করেছিলেন মায়াঙ্ক। গত বার চোটের কারণে পুরো মরসুমেই খেলতে পারেননি। নিজের ফিটনেসে জোর দিয়ে এ বছর ফিরেছেন তিনি। সাফল্যের কারণ হিসাবে সেটাই বলেছেন তিনি। মায়াঙ্কের কথায়, “জোরে বল করার পিছনে অনেক ব্যাপার রয়েছে। তার মধ্যে, খাওয়াদাওয়া, ঘুম এবং অনুশীলন সবচেয়ে গুরুত্বপূর্ণ। নিজের পুষ্টির প্রতি আমি বিশেষ যত্ন নিই। পাশাপাশি রিকভারির জন্য আইস বাথ নিই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Pakistan Cricket PCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE