Advertisement
১৭ জুন ২০২৪
IPL 2024

ফাইনালের আগে কেকেআরের সবচেয়ে কষ্টের মুহূর্ত জানালেন শাহরুখ! বললেন গম্ভীরকে ফেরানোর কারণও

গত কয়েক বছর সাফল্য পায়নি কেকেআর। সে সময় নানা সমালোচনা, কটূক্তি শুনতে হয়েছে দলের অন্যতম কর্ণধার শাহরুখকে। আইপিএল ফাইনালের আগে সে সব মনে পড়ছে বলিউড বাদশার।

Picture of Shah Rukh Khan

শাহরুখ খান। ছবি: কেকেআর।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৪ ১২:১৯
Share: Save:

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে আইপিএল ফাইনাল খেলবে কলকাতা নাইট রাইডার্স। রবিবার ফাইনালের আগে কেকেআরের অন্যতম কর্ণধার হিসাবে কষ্টের স্মৃতি হাতড়ালেন শাহরুখ খান। ২০১৪ সালের পর আইপিএল চ্যাম্পিয়ন হতে পারেনি কেকেআর। ব্যর্থতার সেই সময়ে নানা সমালোচনা শুনতে হয়েছে শাহরুখকে। দল ফাইনাল খেলতে নামার আগে সে সবই মনে পড়ছে বলিউড বাদশার।

আইপিএল ফাইনালের আগে দল নিয়ে কিছুটা আক্ষেপের সুর শোনা গিয়েছে শাহরুখের গলায়। তিনি এক সাক্ষাৎকারে বলেছেন, ‘‘বিশ্বের সেরা দল তৈরি করেও পারিনি আমরা। পরের পর ম্যাচ হারতে হয়েছে আমাদের। আমার এখনও মনে রয়েছে সবচেয়ে কষ্টের মুহূর্তটা। এক জন আমাকে বলেছিলেন, ‘এদের খেলার সাজসরঞ্জাম দেখতে ভাল। কিন্তু খেলা একদমই ভাল নয়।’ এক জন ক্রিকেট বিশেষজ্ঞ কথাগুলো বলেছিলেন আমাকে। এই কথাটা খুব কষ্ট দিয়েছিল। সে জন্যই গৌতম গম্ভীরকে ফিরিয়ে আনতে চেয়েছিলাম। ভাল কিছুর আশাতেই গম্ভীরকে ফিরিয়ে এনেছি।’’

কোন ভাবনা থেকে গম্ভীরকে ফিরিয়ে এনেছিলেন? শাহরুখ বলেছেন, ‘‘আমরা দেখেছি কী ভাবে একের পর এক ম্যাচ হেরেছি। কিন্তু হেরো তকমা লেগে যাক চাইনি। কখনও আশা ছেড়ে দিইনি। খেলার মাঠ আমাদের অনেক কিছু শেখায়।’’ গম্ভীর মেন্টর হয়ে আসায় দলের পারফরম্যান্সের উন্নতি হওয়ায় সন্তুষ্ট শাহরুখ।

গম্ভীরের নেতৃত্বে ২০১২ এবং ২০১৪ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল কেকেআর। ২০২১ সালে ফাইনালে উঠলেও ট্রফি জিততে পারেন। গত দু’বছরের ফল বেশ হতাশজনক। এ বার আবার ফাইনালে শাহরুখের নাইটেরা। এই সাফল্যের মধ্যেও বলিউড বাদশার মনে পড়ছে কষ্টের সেই দিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Shah Rukh Khan KKR Gautam Gambhir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE