Advertisement
১৫ জুন ২০২৪
IPL 2024

কার্তিকের ‘রেকর্ড’ ছুঁলেন ম্যাক্সওয়েল, আইপিএল থেকে বিদায়ের সঙ্গে জুটল লজ্জাও

বুধবার আরসিবি-র হয়ে পাঁচ নম্বরে ব্যাট করতে নেমেছিলেন ম্যাক্সওয়েল। কিন্তু রবিচন্দ্রন অশ্বিনের বলে বড় শট খেলতে গিয়ে আউট হয়ে যান তিনি। কোনও রান না করেই ফিরে যান সাজঘরে। সেই সঙ্গে গড়লেন লজ্জার রেকর্ড।

glenn maxwell

গ্লেন ম্যাক্সওয়েল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ১২:৪১
Share: Save:

আইপিএলে সবচেয়ে বার শূন্য রানে আউট হওয়ার তালিকায় শীর্ষে ছিলেন দীনেশ কার্তিক। সেই তালিকায় কার্তিককে ছুঁলেন গ্লেন ম্যাক্সওয়েল। এ বারের আইপিএল থেকে ছিটকে গিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। শেষ ম্যাচে লজ্জার রেকর্ড গড়লেন ম্যাক্সওয়েল।

বুধবার আরসিবি-র হয়ে পাঁচ নম্বরে ব্যাট করতে নেমেছিলেন ম্যাক্সওয়েল। কিন্তু রবিচন্দ্রন অশ্বিনের বলে বড় শট খেলতে গিয়ে আউট হয়ে যান তিনি। কোনও রান না করেই ফিরে যান সাজঘরে। আর সেই সঙ্গে আইপিএলে ১৮তম শূন্যটি করে ফেললেন ম্যাক্সওয়েল। ১২৯টি ইনিংসের মধ্যে ১৮টিতে শূন্য করেছেন তিনি। কার্তিক একই সংখ্যক শূন্য করেছেন ২৩৪টি ইনিংস খেলে।

এ বারের আইপিএলে ফর্মে ছিলেন না ম্যাক্সওয়েল। ১০ ম্যাচে ৫২ রানের বেশি করতে পারেননি। উইকেট নিয়েছেন ছ’টি। প্লে-অফে উঠলেও বেঙ্গালুরু এলিমিনেটরে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে হেরে বিদায় নিয়েছে।

শূন্য করার তালিকায় ম্যাক্সওয়েল এবং কার্তিকের পরেই রয়েছেন রোহিত শর্মা। মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটার ২৫৭টি ম্যাচ খেলে ১৭ বার শূন্য করেছেন। পীযূষ চাওলা ১৯২ ম্যাচ খেলে ১৬ বার শূন্য করেছেন। একই সংখ্যক শূন্য করেছেন সুনীল নারাইনও। তিনি ১৭৬টি ম্যাচ খেলে শূন্য করেছেন ১৬ বার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Dinesh karthik Glenn Maxwell RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE